chandpur report 500 1

ঢাকা থেকে চাঁদপুরের দূরত্ব হবে মাত্র ৭২ কিলোমিটার

স্টাফ রিপোর্টার :

আজ চাঁদপুরের মানুষের জন্য একটি আনন্দের দিন। কারন চাঁদপুরের সাথে সড়কের দূরুত্ব কমানোর এক যুগান্তকারী সিদ্ধান্ত নিয়েছে সরকার। একনেক সভায় ৫২৪ কোটি টাকার একটি প্রকল্প পাশ হয়েছে আজ। প্রকল্পে রয়েছে দাউদকান্দি থেকে মতলব পর্যন্ত রাস্তা প্রশস্তকারণ, বাকাঁ সোজা করণ এবং সড়কের উন্নয়ন।

বর্তমানে ঢাকা থেকে কুমিল্লা হয়ে চাঁদপুরের দূরত্ব ১৬২ কিলোমিটার এবং দাউদকান্দি-মতলব হয়ে ৯০ কিলোমিটার। প্রকল্পের কাজ শেষ হলে এই দূরত্ব দাঁড়াবে ৭২ কিলোমিটারে। তাছাড়া রাস্তা প্রশস্ত হলে মাত্র ১ ঘন্টা বা তার কিছু বেশি সময়ে ঢাকা থেকে চাঁদপুরে পৌঁছা সম্ভব হবে।

২ বছর আগে ঢাকাস্থ চাঁদপুর জেলা সাংবাদিক ফোরাম এই দাবিটি সামনে নিয়ে আসে। ফোরাম গঠনের পর চাঁদপুরের কৃতি সন্তানদের সাথে ধারাবাহিক মত বিনিময় শুরু করে ফোরাম।

তারই অংশ হিসেবে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি আপার কাছে আমরা এই প্রস্তাব তুলে ধরি। তিনি তখন আমাদের আশ্বস্ত করেছিলেন মাননীয় প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট সকল স্থানে তিনি আমাদের দাবির কথা পৌঁছে দিবেন। এবং তিনি যথেষ্ট ভূমিকা রেখেছেন।

এছাড়া চাঁদপুরের আরেক কৃতি সন্তান আমার স্কুলের বড় ভাই পরিকল্পনা সচিব নুরুল আমিনও বিষয়টি নিয়ে আন্তরিকতার সাথে কাজ করেছেন।

আমি ঢাকাস্থ চাঁদপুর জেলা সাংবাদিক ফোরামের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় শিক্ষামন্ত্রী এবং শ্রদ্ধেয় পরিকল্পনা সচিব নূরুল আমিন ভাইসহ সংশ্লিস্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

এবং আমাদের দ্বিতীয় দাবি ঢাকা থেকে চাঁদপুর পর্যন্ত নদীর পাড় ধরে মেরিন ড্রাইভের আদলে রিভার ড্রাইভ নির্মাণ করা হোক। যাতে মতলব উত্তর হতে পারে মালয়েশিয়ার পুত্রজায়ায় আদলে বিকল্প রাজধানী এবং এটা শহর রক্ষার স্থায়ী বাঁধ হিসেবে কাজ করবে।

291 জন পড়েছেন
শেয়ার করুন