পেজের নাম পরিবর্তনের কৌশল

বিশেষ প্রতিনিধি :
ফেসবুক মনিটাইজেশন পাবার পর পেইজের নাম পরিবর্তন করাটা অনেকের অনেক দরকারি হয়ে দাঁড়ায়। অনেকে অনেই কস্ট করেও পেইজের নাম পরিবর্তন করতে পারেনা,কারন তারা পেইজের নাম পরিবর্তন করার সঠিক কৌশল জানেনা। কারো কাছ থেকে নতুন পেইজ কেনার পর,অনেকে নাম পরিবর্তন করতে না পেরে,বিপাকে পড়ে যায়। তখন মনে হয় এত টাকা দিয়ে পেইজ কিনে বোধহয় টাকাটাই পানিতে গেল!

পেইজ নাম চেঞ্জ
আজ আমি পেইজের নাম চেঞ্জ বা পরিবর্তন করার কার্যকরী দুইটি কৌশল নিয়ে আলোচনা করব।
পেজের নাম পরিবর্তন করার প্রাচীন ও কার্যকরী কৌশল হলো, আপিল পদ্ধতি। আপিল পদ্ধতি মানে পেইজের নাম পরিবর্তন করার রিকুয়েস্ট এপ্রুভ না হলে, তখন সেটি আপিল করা হয়। সেই আপিলে ভূয়া ডকুমেন্ট দিয়ে আপিল এপ্রুভ করিয়ে,পেজ নাম পরিবর্তন করা হয়।

★★আপিল পদ্ধতিতে পেইজের নাম পরিবর্তন করার উপায় আলোচনা করা হলো।
প্রথমে আপনি যে নামে পেইজ রূপান্তর করতে চান, সেই নামে একটি ব্লগসাইট খুলুন। সেটি পেইজের সাথে এড করুন। আপনার পেইজের নাম পরিবর্তন করা হচ্ছে, এই মর্মে ব্লগে একটি বিজ্ঞপ্তি পোস্ট করুন। সেটির স্কিনশর্ট নিন।
এইবার পেইজ নাম পরিবর্তনের আবেদন করুন।
আবেদন এপ্রুভ না হলে,তখন আপিল করুন। আপিলের সাথে আপনার ব্লগ সাইটের স্কিনশর্ট যোগ করে দিন। তাহলেই নাম এপ্রুভ হয়ে যাবে।

★★এবার আলোচনা করব পেইজের নাম পরিবর্তন করার আধুনিক পদ্ধতিঃ
ধরুন আপনার পেইজের নাম সালমান খান, আপনি এই পেইজের নাম জরিনা বেগম করতে চাচ্ছেন। আপনি যদি সালমান খান থেকে জরিনা বেগম করতে চান,তখন এপ্রিভ হবেনা। আপনাকে দুই/তিন ধাপে নাক পরিবর্তন করতে হবে।

প্রথমে আপনি সালমান খান এডিট করে জরিনা খান দিন। দেখবেন সাথে সাথে এপ্রুভ পেয়ে গেছেন।

তারপর বরাবর ৭দিন অপেক্ষা করে, জরিনা খান এডিট করে খানের যায়গায় বেগম বসিয়ে দিন। দেখবেন সাথে সাথে এপ্রুভ পেয়ে গেছেন।

সুতরাং তার মানে দাঁড়াল, আপনি পুরো নাম একসাথে পরিবর্তন না করে ভেঙ্গে ভেঙ্গে আবেদন করলে নিশ্চিতভাবে এপ্রুভ পাবেন। পাশাপাশি পেইজের নাম পরিবর্তন করতে পারবেন।

 

এই নিয়মগুলা ফলো করার পরেও যারা পেইজের নাম পরিবর্তন করতে পারছেন না, তারা নিচে কমেন্ট করুন। পাশাপাশি যারা একাধিকবার নাম পরিবর্তন করে ব্লক খেয়েছেন তারাও কমেন্ট করুন, আশাকরি আপনার সমস্যার সমাধান দিতে পারব। আর আমাদের লিখাটি আপনার উপকারে আসলে কমেন্টে ধন্যবাদ জানাতে ভুলবেন না।

দেখুন আরো উপায়

এখন আপনি চাইলেই ২০০+ লাইক এর ফেইসবুক পেজ এর নাম সেকেন্ড এর মদ্ধে চেঞ্জ করতে পারবেন আর হ্যা এইটা অফিসিয়ালি ভাবে 😀 এখন আর কোনো usa এর প্রক্সি use করে নাম চেঞ্জ এর জন্য রিকোয়েস্ট করতে হবে না,আর wait করতে হবে না ১৫ দিন ! এখন আপনি চাইলেই ২০০+ লাইকের ফেসবুক পেজের নাম পরিবর্তন করতে পারবেন খুব সহজেই আর ২০০+ থেকে শুরু করে 10 লক্ষ লাইক এর ফেইসবুক পেজ এর নাম সেকেন্ড এর মধ্যেই চেঞ্জ করতে পারবেন,এখনি চেঞ্জ করে নিন আপনার ফেইসবুক পেজ এর নাম। যত বার ইচ্ছা চেঞ্জ করতে পারবেন :p ফেসবুক এর একটা সীমাবদ্ধতা ছিলো ২০০+ লাইকের ফেসবুক ফ্যন পেজের নাম পরিবর্তন করা যেতো না :p এখন ফেসবুক অফিশিয়াল ভাবেই ২০০+ লাইকের ফেসবুক পেজের নাম পরিবর্তন করার ব্যবস্থা করে দিয়েছে

১। প্রথমে আপনি আপনার পেজ এর about এ ক্লিক করে Page info দেখুন

২। পেজ ইনফো এর নিচের দিকে “Name” এর পাশে Edit অপশন পাবেন. সেটায় ক্লিক করুন

৩।তারপর বক্সে নতুন নাম দিয়ে “Save Changes ” দিন… দেখুন আপনার পেজের নাম পরিবর্তন হয়ে গেছে 😀 পেজ টা 2/1 বার রিলোড মারেন দেখবেন আপনার পেজটির নাম পরিবর্তন হয়ে গেছে! এইভাবে আপনি ২০০ লাইক হওয়ার পর ও আপনার ফেসবুক পেজের নাম পরিবর্তন করতে পারবেন খুব সহজেই !

275 জন পড়েছেন

Recommended For You

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়