chandpur report 518

বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পলাতক খুনিরাও রেহাই পাবে না : নূরুল আমিন রুহুল এমপি

স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস পালন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক ছাত্রনেতা, চাঁদপুর -২ আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল এমপি।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তিনি ছিলেন একজন মহান নেতা, যার ডাকে, যার নির্দেশে দীর্ঘ নয় মাস মুক্তি যুদ্ধ করে বাংলাদেশকে শত্রু মুক্ত করে এ দেশ স্বাধীন করছেন বঙ্গবন্ধু শেখ মুজিব। মানুষের অধিকার আদায়ের জন্য কত কষ্ট করছেন,জেল খেটেছেন, অনেক জুলুম অত্যাচার সহ্য করছেন। কিন্তু একদল লুভী চক্র, পেতাত্তা, জানোয়ারের দল ক্ষমতার লোভে ১৯৭৫ সালের ১৫ আগষ্ট কাল রাত শেষ ভাগে যখন মুয়াজ্জিন ফজরের নামাজের আযানের ধ্বনি আল্লাহু আকবার শুরু করেন তখন ই ঘাতকরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার পরিবার পরিজনদের নৃশংসভাবে হত্যা করে। এ হত্যাকান্ডের খুনীদের মধ্যে এখন ও পাঁচজন দেশের বাহিরে পলাতক রয়েছে, পলাতক থেকে লাভ হবে না, বঙ্গবন্ধুর কন্যা জন নেত্রী শেখ হাসিনা কোন অপরাধীকে ও ছাড় দিবে না, খুনীদের বাংলার মাটিতে এনে এদের শাস্তি দেয়া হবে।

তিনি যুবলীগকে আর সুসংগঠিত হওয়ার আহবান জানান, তিনি বঙ্গবন্ধু সহ যারা শহীদ হয়েছে তাদের রুহের আত্ত্বার মাগফিরাত কামনা করেন এবং দেশ রত্ন জন নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য সকলের কাছে দোয়া প্রার্থনা করেন।

গত ১৬ আগষ্ট বিকাল তিনটায় শিল্পকলায় উপজেলা যুবলীগের আয়োজনে অনুষ্ঠানে উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহিরের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক কাজী শরীফের উপস্হাপনায় বিশেষ অতিথির বক্তব্যে রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সিরাজুল ইসলাম লস্কর, শহিদুল্লাহ প্রধান, সাংগঠনিক সম্পাদক শাজান প্রঃ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ও গজরা ইউপি চেষ্টা হানিফ দর্জি, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল,ওসি তদন্ত শাজান কামাল, গজরা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সানাউল্লাহ মোল্লা, উপজেলা যুবলীগের সহ সভাপতি কামরুজ্জামান ইয়ার, প্রচার সম্পাদক রেফায়েত উল্লা দর্জি,উপজেলা ছাত্র লীগের সাবেক সভাপতি মহসিন মিয়া মানিক, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক, উপজেলা সেচ্ছা সেবকলীগের সদস্য অ্যাড. আক্তারুজ্জামান, দুর্গাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আক্তারুজ্জামান আরমান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সোহান খাঁন, ফরাজী কান্দি ইউনিয়ন যুবলীগের সভাপতি কবির হোসেন প্রমূখ।

এ ছাড়া উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী মফিজুল ইসলাম, তাফাজ্জল হোসেন, যুবলীগ নেতা টফিজ, উপজেলা ছাত্র লীগ নেতা অভি, শিহাব সহ আর ও যুবলীগের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনায় মিলাদ, দোয়া ও তাবারুক বিতরণ করা হয়।

correspent file khokon

114 জন পড়েছেন
শেয়ার করুন