‘বহুমাত্রিক গুণের অধিকারী ছিলেন ইকরাম চৌধুরী’

‘সংবাদপত্র, সাংবাদিক এবং ইকরাম চৌধুরী’ শীর্ষক আলোচনা সভায় বক্তারা

ফরিদগঞ্জ লেখক ফোরাম কর্তৃক আয়োজিত ‘সংবাদপত্র, সাংবাদিক এবং ইকরাম চৌধুরী’ শীর্ষক আলোচনা সভায় বক্তারা বলেন, ‘সদ্য প্রয়াত সাংবাদিক নেতা ইকরাম চৌধুরী একজন সাদামাঠা ও হাস্যজ্জল মনের মানুষ ছিলেন। বাস্তব জীবনে বেশিরভাগ সময় মানুষের সেবায় নিয়োজিত ছিলেন। চাঁদপুরের সাংবাদিকদের মধ্যে ঐক্য প্রচেষ্টায় তাঁর গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। একজন দক্ষ সাংবাদিক, সংগঠক ও গুণি মানুষ ছিলেন তিনি। এক কথায় বহুমাত্রিক গুণের অধিকারী ছিলেন ইকরাম চৌধুরী।’

এ সময় বক্তারা আরও বলেন,‘নিবেদিত প্রাণ ও ব্যক্তিত্ব সম্পূর্ন মানুষকে মৃত্যুর পূর্বেই তাদের শ্রদ্ধা ও ভক্তি করা সকলের দায়িত্ব ও কর্তব্য। তাঁর এ শূন্যতা সত্যিই অপূরনীয়। ইকরাম চৌধুরীকে আর কখনো ফিরে পাওয়া যাবেনা কিন্তু তিনি বেঁচে থাকবেন তাঁর কর্মের মাধ্যমে। চাঁদপুরের সাংবাদিক জগতে একজন পরিপাটি সংগঠককে হারালাম যা কখনো পুরন হবার নয়।’

গত ১৪ আগস্ট শুক্রবার বিকালে ফরিদগঞ্জ লেখক ফোরাম কার্যালয়ে স্মরণ সভা ও দোয়ার অনুষ্ঠান শুরু হয়।

সংগঠনের মহাপরিচালক নূূরুল ইসলাম ফরহাদ’র সঞ্চালনায়, ফাতেমা আক্তার শিল্পীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক শামিম হাসান। প্রধান আলোচক ছিলেন ফরিদগঞ্জ প্রেসক্লাব’র সভাপতি মো.কামরুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- ফরিদগঞ্জ প্রেসক্লাব’র সাবেক সভাপতি, সাপ্তাহিক আলোকিত ফরিদগঞ্জ’র সম্পাদক ও প্রকাশক নুরুন্নবী নোমান, ফরিদগঞ্জ প্রেসক্লাব’র সাবেক সাধারণ সম্পাদক, সাপ্তাহিক ফরিদগঞ্জ কণ্ঠ’র ভারপ্রাপ্ত সম্পাদক ও দৈনিক যুগান্তরের উপজেলা প্রতিনিধি প্রবীর চক্রবর্তী, ফরিদগঞ্জ পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী, বিশিষ্ট যুবনেতা মো.আকবর হোসেন মনির, কবি ও শিক্ষক ইলিয়াস বকুল, ফরিদগঞ্জ বাজার ব্যবসায়ী কমিটির আহŸায়ক মো.অহিদুল রহমান।

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- ফরিদগঞ্জ প্রেসক্লাব’র সাংগঠনিক সম্পাদক ও নয়া দিগন্ত’র উপজেলা প্রতিনিধি শাকিল মুসফিক, জয়যাত্রা টেলিভিশন, দৈনিক ভোরের ডাক ও চাঁদপুর বার্তার উপজেলা প্রতিনিধি জাকির হোসেন সৈকত, গ্রীন নিউজ এর উপজেলা প্রতিনিধি মোশাররফ হোসেন মৃধা, আমাদের কণ্ঠ ও ইলশেপাড় এর উপজেলা প্রতিনিধি রুহুল আমিন খান স্বপন। উপস্থিতিদের মধ্যে উল্লেখযোগ্যরা হলেন- ধ্রæপদী’র সাধারণ সম্পাদক খাদিজা আক্তার, দৈনিক সকালের সময় এর উপজেলা প্রতিনিধি মো. জসীম উদ্দিন, ফরিদগঞ্জ লেখক ফোরাম’র যুগ্ম সম্পাদক ইয়াছিন দেওয়ান, সাংগঠনিক সম্পাদক মো.সাহেদ, অর্থ সম্পাদক মো. কাউছার, শিশু ও মহিলা বিষয়ক সম্পাদক রাশেদা আক্তার সুমি প্রমুখ।

আলোচনা শেষে গুনী এই প্রয়াত সাংবাদিক নেতার রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। মুনাজাত পরিচালনা করেন ফাহিম। পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন মো.সাকিব আহম্মেদ।

চাঁদপুর প্রেসক্লাব’র সভাপতি, চ্যানেল আই, জাগো নিউজ’র জেলা প্রতিনিধি ও দৈনিক চাঁদপুর দর্পণ পত্রিকার সম্পাদক ও প্রকাশক প্রয়াত সাংবাদিক ইকরাম চৌধুরী দীর্ঘদিন যাবত ডায়াবেটিস ও কিডনি জটিলতায় ভুগছিলেন। গত ৮ আগস্ট শনিবার ভোরে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল প্রায় ৫৪ বছর। মৃত্যুকালে তিনি এক ছেলে, এক মেয়ে, স্ত্রী, পরিবারের আত্মীয়-স্বজন ও বহু গুণগ্রাহী রেখে যান।

 

 

 

51 জন পড়েছেন

Recommended For You

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়