মতলব উত্তরে ছেংগারচর পৌর আওয়ামীলীগের উদ্যেগে জাতীয় শোক দিবস পালন

চাঁদপুরের মতলব উত্তরে ছেংগারচর পৌর আওয়ামীলীগের উদ্যেগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১৫ আগষ্ট ৪৫তম জাতীয় শোক দিবস দুপুর ১২টায় উপজেলা বটতলায় আলোচনা সভা, মিলাদ ও খাবার বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়।

অনুষ্ঠানে ছেংগাচর পৌর আওয়ামীলীগের সভাপতি হাসান কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রতন ফরাজির উপস্হাপনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক ছাত্র নেতা চাঁদপুর -২ আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব এ্যাড মোঃ নুরুল আমিন রুহুল এমপি।

তিনি বলেন বঙ্গবন্ধু ছিল একটি বিশাল নাম, একটি ইতিহাস, বঙ্গবন্ধু ছিল একটি মানচিত্র। ১৯৭৫ সালের ১৫ই আগষ্ট কালো রাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার পরিবার পরিজনদের নৃশংস ভাবে একদল বিপদ গামী সেনা সদস্য, রাজাকার আলবদরও আলশামস তারা হত্যা করেছে। শুধু তাই নয়, বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র ছোট্ট শিশু শেখ রাসেল কি অন্যায় করেছিল,আল্লাহর কি মেহের ঐ সময় বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা ও শেখ রেহেনা দেশের বাহিরে ছিল বলে তারা দু’জন প্রানে বেঁচে যায়। তারাই এখন বাংলার হাল ধরেছে। তিনি আর ও বলেন বাঘে ধরলে ছাড়ে কিন্তু বঙ্গবন্ধুর কন্যা জন নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধরলে ছাড়ে না। শেখ হাসিনা ক্ষমতায় এসে তার বাবার হত্যা কারীদের বিচার শুরু করেছে, অনেকের ফাঁসি হয়েছে। অনেকেই যাবত জীবন জেল খেটেছে এবং অনেকেই বিদেশে পলাতক রয়েছে, তাদের অচিরেই সরকার দেশে এনে বিচারের কাঠ গড়ায় দার করাবে। পরিশেষে তিনি বঙ্গবন্ধু সহ সকল শহীদের রুহের মাগফিরাত কামনা করেন এবং বঙ্গবন্ধুর কন্যা জন নেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার আহবান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড রুহুল আমিন, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও উপজেলা পরিষদের মহিলা বীর মুক্তি যোদ্ধা এমএ কুদ্দুস, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি গিয়াসউদ্দিন চৌধুরী, যুগ্ন সাধারন সম্পাদক গাজী আইয়ূব আলী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা আরিফ উল্লাহ সরকার, ছেংগারচর পৌর সভার ভারপ্রাপ্ত মেয়র আঃ মান্নান বেপারী, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, সাধারণ সম্পাদক কাজী শরীফ, উপজেলা ছাত্র লীগের সাবেক সভাপতি মহসিন মিয়া মানিক প্রমুখ।

পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন মাওলানা আক্তার হোসেন। অনুষ্ঠানের পূর্বে উপজেলা চত্বরে বঙ্গবন্ধুর মুড়ালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

সকাল ৮টা ৩০ মিনিটে নাউরী আহম্মাদীয়া উচ্চ বিদ্যালয়ে ১৫ আগষ্ট শোক দিবসে আলোচনা সভা, মিলাদ ও খাবার বিতরণ করা হয়। বিকাল তিন টায় জহিরাবাদ ইউনিয়ন পরিষদে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবসে আলোচনা সভা, মিলাদ, খাবার ও বস্ত্র বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়।

111 জন পড়েছেন

Recommended For You

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়