chandpur report 487 1

মতলব উত্তরে প্রতিবন্ধী ও অসহায়দের মাঝে সেলাই মেশিন বিতরণ

safik rana
সফিকুল ইসলাম রানা, মতলব উত্তর প্রতিনিধি :

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে বিশিষ্ট শিল্পপতি ও আওয়ামী লীগ নেতা কাজী মিজানুর রহমানের সহযোগিতায় মতলব উত্তর উপজেলার বিভিন্ন ইউনিয়নের প্রতিবন্ধী ও অসহায়দের মাঝে সেলাই মেশিন ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

শুক্রবার (১৪ আগষ্ট) মতলব উত্তরের মোহনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক হুমায়ুন হাওলাদার এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগ নেতা কাজী মিজানুর রহমান, রাধেশ্যাম সাহা চান্দু, উপজেলা যুবলীগের সদস্য কাজী হাবিবুর রহমান, মোহনপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন জয়, সাংগঠনিক সম্পাদক কাজী আব্দুল মতিন, মতলব উত্তর প্রেসক্লাবের সভাপতি বোরহান উদ্দিন ডালিম প্রমুখ।

কাজী মিজানুর রহমান বলেছেন, তরুণ প্রজন্মের সঙ্গে বঙ্গবন্ধু মিশে আছেন, থাকবেন। বর্তমান প্রজন্ম বঙ্গবন্ধুর অসীম সাহসিকতা, অসাধারণ নেতৃত্বের গুণাবলি, প্রজ্ঞা আর দূরদর্শিতায় দীক্ষিত।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর আদর্শে বাংলাদেশ এগিয়ে চলছে। এই এগিয়ে চলায় বাংলা ও বাঙালিকে উদ্দীপিত করছে তার গৌরবোজ্জ্বল ইতিহাস। আর নীরবে পাথেয় হয়ে আছে বঙ্গবন্ধুর আদর্শ, বঙ্গবন্ধুর স্বপ্ন।

তিনি যে অর্থনৈতিক মুক্তির কথা বারবার বলে গিয়েছিলেন, আজ আমরা সেই মুক্তি অর্জনের পথে। বঙ্গবন্ধু প্রায় বক্তব্যে বলতেন, ‘দেশের ভাগ্য পরিবর্তন করতে হলে বেকার সমস্যা দূর করতে হবে। একটি দেশের সমস্যা এবং সম্ভাবনা দুটিই তরুণ সমাজের ওপর অনেকাংশে নির্ভর করে। তরুণরা বেকার থাকলে তারা বিপদগ্রস্ত হয়, দেশের জন্য ক্ষতিকর বোঝায় পরিণত হয়।

আর কোনো দেশের তরুণ সমাজ যদি কর্মঠ হয় এবং কাজের জন্য পর্যাপ্ত সুযোগ পায়, তাহলে ওই দেশের দ্রæত উন্নতি কেউ আটকাতে পারে না। তরুণদের দীপ্ত মেধা এবং সতেজ জ্ঞানের গতি এই সবুজ-শ্যামল বাংলাকে প্রকৃত সোনার বাংলায় রূপান্তরিত করতে পারে।

102 জন পড়েছেন
শেয়ার করুন