chandpur report 490

মতলব উত্তরে সাদুল্যাপুর ইউনিয়নে জাতীয় শোক দিবসে আলোচনাসভা

safik rana
সফিকুল ইসলাম রানা, মতলব উত্তর প্রতিনিধি :

মতলব উত্তরের সাদুল্যাপুর ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

শুক্রবার( ১৪ আগষ্ট) বিকেলে পাঠানবাজার আবেদিয়া উচ্চ বিদ্যালয় মাঠে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মো. নুরুল আমিন রুহুল। আলহাজ্ব এডভোকেট মো. নুরুল আমিন রুহুল বলেছেন, বঙ্গবন্ধুর আদর্শ আমাদের চিরন্তন প্রেরণার উৎস।

বঙ্গবন্ধু বলেছিলেন, ‘আমি তাদের কাছ নতি স্বীকার করবো না। ফাঁসির মঞ্চে যাওয়ার সময় আমি বলবো, আমি বাঙালি, বাংলা আমার দেশ, বাংলা আমার ভাষা।’ দেশ ও জনগণের প্রতি তাঁর অসামান্য অবদানের জন্য বাংলা, বাংলাদেশ ও বঙ্গবন্ধু আজ এক ও অভিন্ন সত্তায় পরিণত হয়েছে।

তাঁর নীতি ও আদর্শ প্রজন্ম থেকে প্রজন্মান্তরে ছড়িয়ে পড়–ক, গড়ে উঠুক সাহসী, ত্যাগী ও আদর্শবাদী নেতৃত্ব- এ প্রত্যাশা করি। মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সম্পাদনের মাধ্যমে দেশকে সোনার বাংলায় পরিণত করাই হোক মুজিববর্ষে সকলের অঙ্গীকার।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রফিকুল ইসলাম মাষ্টার, সহ-সভাপতি ও মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি শহীদ উল্লাহ প্রধান, সাদুল্লাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লোকমান আহমদ মুন্সী।

ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব শাহজাহান সরকার এর সভাপতিত্বে মাহবুবুর রহমান মাসুম এর সঞ্চালনায় বক্তব্য রাখেন- সাবেক ব্যাংক কর্মকর্তা নবী হোসেন, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক অ্যাড মহসীন মিয়া মানিক, সাবেক ছাত্রলীগ নেতা আবু তাহের, মতলব সরকারী ডিগ্রি কলেজ ছাত্র-ছাত্রী সংসদের জিএস রহমত উল্লাহ চৌধুরী, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) বিল্লাল হোসেন প্রমুখ।

উপস্থিত ছিলেন- চট্রগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউটের সাবেক ভিপি ইঞ্জিনিয়ার জামাল হোসেন নাহিদ, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি জহিরুল ইসলাম চৌধুরী, সাদুল্যাপুর ইউনিয়ন কমিউনিটি পুলিশিং সভাপতি রফিকুল ইসলাম সাধারণ সম্পাদক প্রফেসর হোসাইন মোহাম্মদ শরীফ, টিপু সুলতান, রানা আহমদ রফিক, হারুন অর রশিদ, মিজানুর রহমান, শিবলু মেম্বার প্রমুখ।

83 জন পড়েছেন
শেয়ার করুন