chandpur report 501 1

শেরপুরের শ্রীবরদীতে রক্তসৈনিকের উদ্যোগে কৃষকের বাগান তৈরি কর্মসূচি

মো. আ. করিম, শেরপুর প্রতিনিধি :

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে শেরপুরের শ্রীবরদীতে রক্তসৈনিক শ্রীবরদী’র উদ্যোগে বৃক্ষ রোপণ করা হয়েছে। ১৭ আগস্ট সোমবার উপজেলারনতুন গরুহাট সংলগ্ন এক প্রান্তিক কৃষকের জমিতে ওই বৃক্ষ রোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন করেন শ্রীবরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা নিলুফা আক্তার। এ সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মঞ্জুর আহসান জিসান, উপজেলা একাডেমিক সুপারভাইজার মোঃ মোশারফ হোসেন, শেরপুর রক্তসৈনিকের কার্যকরি সদস্য আশরাফুল আলম, শিহাব আহমেদ শ্রীবরদী রক্তসৈনিকের সভাপতি সাজিদ হাসান শান্তি উপস্থিত ছিলেন।

ওইসময় অন্যান্যের মধ্যে শ্রীবরদী রক্তসৈনিকের সদস্য কামরুল হাসান বিদ্যৎ, কামরুল হাসান শান্ত, রাকিব, জাহিদুল ইসলাম জাহিদ, রুমান, মুকরামিন, শাহিন, রাশেদ, মামুন, আশরাফুল, পিকেএস দিপন, সাব্বির, পরশমনি বিশ্বাস, পিজুস, আসলাম ও কবির উপস্থিত ছিলেন।

শ্রীবরদী রক্তসৈনিক এর সভাপতি মোঃ সাজিদ হাসান শান্ত জানান, মুজিববর্ষ উপলক্ষে ও জলবায়ু পরিবর্তনজনিত নেতিবাচক প্রভাব থেকে শ্রীবরদী তথা বাংলাদেশকে মুক্ত রাখার লক্ষ্যে রক্ত সৈনিক বাংলাদেশ এর কেন্দ্রীয় কার্যক্রমের অংশ হিসেবে শ্রীবরদী উপজেলায় দু’জন কৃষককে স্বাবলম্বী করার লক্ষ্যে দু’টি বাগান সহ শ্রীবরদী উপজেলার বিভিন্ন স্কুল প্রাঙ্গণ ও সড়কের পার্শ্বে বনজ, ফলদ ও ঔষধি প্রজাতির প্রায় এক হাজার গাছের চারা রোপণ করা হবে।

145 জন পড়েছেন
শেয়ার করুন