হাইমচরে জাতীয় শোক দিবস পালিত

হাইমচর উপজেলা আ’লীগের আয়োজনে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

শোক দিবস উপলক্ষে ১৫ আগষ্ট শনিবার সকাল ৮টায় জাতীয় পতাকা, কালো পতাকা ও দলীয় পতাকা উত্তোলন শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়। সকাল ৯টায় উপজেলা আওয়ামীলীগ অফিস প্রাঙ্গন হতে শোক র‌্যালী বের করা হয়। র‌্যালীটি উপজেলা সদর আলগীবাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে আওয়ামীলীগ অফিসে আলোচনা সভায় মিলিত হয়।

সভায় উপজেলা আওয়ামীলীগ সভাপতি(ভারপ্রাপ্ত) মো. হুমায়ুন কবির প্রধানীয়ার সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক জিএম জাহিদের পরিচালনায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মো. নূর হোসেন পাটওয়ারী। এসময় তিনি বলেন, ৭৫ এর ১৫ আগষ্টে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের হত্যা করে সেই নরপিচাষ খুনিরা ক্ষ্যান্ত হননি। সেই পরাজিত শক্তি বারবার ছোবল মারতে চেষ্টা করেছে। তারা এখনো নানান ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। এসময় তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে কাঁধে কাঁধ মিলিয়ে উন্নয়নের লক্ষে কাজ করতে পারলেই বঙ্গবন্ধুর আতœা শান্তি পাবে।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহনাজ বেগম, উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি হুমায়ুন পাটওয়ারী, এমএ বাশার, দপ্তর সম্পাদক মাকছুদ আলম খাঁন, ১নং গাজিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাবিবুর রহমান গাজি, উপজেলা ছাত্রলীগ নেতা খাদেমুল ইসলাম মিশু, আরিফ হাওলাদার প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামলীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতৃবৃন্দসহ স্থানীয় গন্যামান্য ব্যাক্তিবর্গ।

112 জন পড়েছেন

Recommended For You

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়