ফরিদগঞ্জে ইউনিয়ন পর্যায়ে কর্মরত বিভাগসমূহের সাথে উপজেলা পর্যায়ে সমন্বয় সভা

নিজস্ব প্রতিবেদক:
চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলায় কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার (ইএএলজি) প্রকল্পের আওতায় ইউনিয়ন পর্যায়ে কর্মরত বিভাগ সমূহের সাথে উপজেলা পর্যায়ে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে ।

উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা সম্মেলন কক্ষে ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শিউলী হরি’র সভাপতিত্বে এবং ইএএলজি প্রকল্পের ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর নুরউদ্দীন মামুনের পরিচালনায় বক্তব্য রাখেন ফরিদগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ তছলিম আহম্মেদ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাজুদা বেগম।

ইউনিয়ন পর্যায়ে কর্মরত বিভাগ সমুহের কার্যক্রম অগ্রগতি পর্যালোচনা, কার্যক্রম বাস্তবায়নে সমস্যাসমূহ চিহ্নিতকরণ ও উত্তোরণের উপায় এবং জনপ্রতিনিধি ও সেবাদানকারী প্রতিষ্ঠানের মাঝে সমন্বয় বৃদ্ধির লক্ষে এই সভার আয়োজন করা হয়।

সভায় সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার শিউলী হরি বলেন,সরকারী বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম বাস্তবায়নে স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে সমন্বয় করতে হবে। বিভিন্ন সুবিধাভোগীদের তালিকা প্রণয়ন, বিভিন্ন প্রকল্প কার্যক্রমে জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করতে হবে। সুষম উন্নয়নের লক্ষ্যে এবং সরকারের উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে সকলকে একত্রিত হয়ে কাজ করতে হবে। সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ভাগ্যন্নয়নে আন্তরিকভাবে সেবা প্রদান করতে হবে। তবেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলার সপ্ন বাস্তবে রুপ নিবে।

তিনি আরো বলেন, ফরিদগঞ্জ উপজেলা সমন্বিত উন্নয়নের জন্য পঞ্চবার্ষিক পরিকল্পনা প্রনয়নের উদ্যোগ গ্রহণ করেছে। তাই প্রতিটি দপ্তরে কর্মরত কর্মকর্তা এবং জনপ্রতিনিধিদের সক্রিয় অংশগ্রহণে খাতভিত্তিক সমস্যা চিহ্নিতকরণ, সম্পদের উৎস ও মানচিত্র প্রস্তুতকরণ এবং সুনির্দিষ্ট কার্যক্রম গ্রহণ ও সঠিকভাবে বাস্তবায়ন করতে হবে।

ফরিদগঞ্জ উপজেলার সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান,মহিলা সদস্য ও সচিবসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, এনজিও প্রতিনিধি এবং গণমাধ্যম কর্মীসহ ৬৪ জন এই সভায় অংশগ্রহণ করেন।

আমরা খবরের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, চাঁদপুর রিপোর্ট গুজব প্রচার করে না

২৯ সেপ্টেম্বর ২০২০ খ্রি. ১৪ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ, ১১ সফর ১৪৪২ হিজরি, মঙ্গলবার

62 জন পড়েছেন

Recommended For You

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়