chandpur report 986

একমাত্র পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের শাসনামলেই দেশের উন্নয়ন কাজ শুরু হয়

জেলা জাতীয় পার্টির প্রতিনিধি সভায় অ্যাড. মোঃ রেজাউল ইসলাম ভূঁইয়া

গোলাম মোস্তফা, বিশেষ প্রতিনিধি :
জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও চট্টগ্রাম বিভাগীয় অতিরিক্ত মহাসচিব মোঃ রেজাউল ইসলাম ভূঁইয়া বলেছেন, নতুন নেতৃত্বে মধ্য দিয়ে চাঁদপুরে জাতীয় পার্টির অতীত ঐতিহ্য ফিরিয়ে আনতে দলকে শক্তিশালী করার নেতৃত্ব আপনাদেরকে নিতে হবে।

তিনি বলেন, জাতীয় পার্টির মাঠে বহু সমর্থক রয়েছে, এদেরকে দলের জন্য কাজে লাগাতে হবে। ঐক্যবদ্ধভাবে মাঠে ফসল আপনাদের গড়ে তুলতে হবে, অতএব এই ফসল ঘরে তুলতে পারলেই আপনাদের নেতৃত্বের সার্থকতা আসবে।

তিনি আরো বলেন, নব্বইয়ের পর দেশে যে সকল সরকার রাষ্ট্রীয় ক্ষমতায় এসেছে সকল সরকারই পল্লীবন্ধু এরশাদের শাসন আমলের উন্নয়ন রূপরেখাকে কাজে লাগিয়ে দেশের জনগণের কাছ থেকে বাহবা নেওয়ার চেষ্টা করেছে। তারা রাষ্ট্রীয় ক্ষমতায় এসে তাদের নিজেদের ব্যক্তিগত আখের গোছানোর চেষ্টা করছেন কিন্তু জনগণের জন্য কোনো কাজ করেননি এবং জনগনের স্বার্থে কোন কাজ করেননি। উন্নত বিশ্বের সাথে দেশ কে এগিয়ে নিতে এই দেশে একমাত্র পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের শাসনামলেই দেশের উন্নয়ন কাজ শুরু হয়। তিনি চেয়েছিলেন দেশকে উন্নত বিশ্বের মধ্যে একটি সমৃদ্ধশালী রাষ্ট্র হিসেবে গড়ার জন্য। কিন্তু দেশীয় ও আন্তর্জাতিক চক্রান্তের কারণে দেশের জনগণের স্বার্থে তিনি সেদিন স্বেচ্ছায় রাষ্ট্রীয় ক্ষমতা হস্তান্তর করেন। অথচ নব্বইয়ের পর দেশের রাষ্ট্রীয় ক্ষমতায় যারা এসেছেন, তাঁরা ক্ষমতায় থাকার জন্য সকল পন্থা অবলম্বন করার পরও দেশের জনগণ টেনে হেঁচড়ে ক্ষমতা চ্যুত করেছে। সেদিন পল্লীবন্ধু হুসেইন মুহাম্মদ এরশাদ স্বেচ্ছায় রাষ্ট্রীয় ক্ষমতা হস্তান্তর করেন। অথচ তাকে এদেশের কথিত রাজনৈতিক দলগুলো বলে এরশাদ স্বৈরাচার।

তিনি চাঁদপুর জেলা জাতীয় পার্টির নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, জেলা শাখার অধীনস্থ যে সকল ইউনিট গুলোর সম্মেলন বাকী রয়েছে সেগুলো শীঘ্রই সম্মেলন করা হবে এবং অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোকে ঢেলে সাজানো হবে। যারা নেতৃত্বে আসবেন তারা দলের জন্য কাজ করবেন। দলকে শক্তিশালী করবেন জাতীয় পার্টির চাঁদপুরের পুরনো ঐতিহ্য ও জি এম কাদেরের হাত কে শক্তিশালী করার আহবান জানান।

জনাব অ্যাডঃ রেজাউল ইসলাম ভূঁইয়া গতকাল ২৪ অক্টোবর শনিবার সকালে চাঁদপুর শহরের কাজী নজরুল ইসলাম সড়কস্হ প্রেসক্লাব ভবনের তৃতীয় তলার হলরুমে চাঁদপুর জেলা জাতীয় পার্টি আয়োজিত জেলা জাতীয় পার্টির প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য ও চাঁদপুর জেলা জাতীয় পার্টির আহবায়ক আলহাজ্ব এমরান হোসেন মিয়ার সভাপতিত্বে এবংজাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা জাতীয় পার্টির যুগ্ম আহ্বায়ক প্রকৌশলী শওকত আখন্দ আলমগীরের উপস্থাপনায় উক্ত প্রতিনিধি সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যানের উপদেষ্টা সরকার শাহজাহান, কেন্দ্রীয় কমিটির ভাইস-চেয়ারম্যান মৌলভী ইলিয়াস, কেন্দ্রীয় কমিটির ভাইস-চেয়ারম্যান লুৎফুর রেজা খোকন, কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বেলাল হোসেন।
বক্তব্য রাখেন জাতীয় পার্টির কেন্দ্রীয় শিক্ষা বিষয়ক সম্পাদক মিজানুর রহমান মিরু, জাতীয় পার্টির কেন্দ্রীয় কৃষি বিষয়ক সম্পাদক শাহাদাত কবীর চৌধুরী, জাতীয় পার্টির কেন্দ্রীয় ও প্রাদেশিক বিষয়ক সম্পাদক খোরশেদ আলম খুশু, কেন্দ্রীয় কমিটির সদস্য ফারুখ শেঠ, আবুল কালাম আজাদ টুলু, কেন্দ্রীয় কমিটির সদস্য ও কচুয়া উপজেলা জাতীয় পার্টির সভাপতি এমদাদুল হক রোমন।

এছাড়াও জেলা পর্যায়ে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা জাতীয় পার্টির যুগ্ম আহ্বায়ক অ্যাডঃ আব্দুল লতিফ শেখ, প্রফেসর শফিউল আজম শাহজাহান, আলহাজ্ব মোঃ সিরাজুল ইসলাম সিরু মিজি, জাপা কেন্দ্রীয় নেতা জিয়াউল ইসলাম বিপুল, হাইমচর উপজেলা জাতীয় পার্টির সভাপতি আলহাজ্ব জয়দুল আখন্দ, ফরিদগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সভাপতি আব্দুল আউয়াল মিয়াজী , হাজীগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সভাপতি খায়রুল আলম পারভেজ শাহরাস্তি উপজেলা জাতীয় পার্টির সভাপতি এমএ মান্নান মোল্লা, মতলব উত্তর উপজেলা জাতীয় পার্টির সভাপতি মিজান মোল্লা, মতলব দক্ষিণ উপজেলা জাতীয় পার্টির সদস্য সচিব আলাউদ্দিন, চাঁদপুর জেলা জাতীয় পার্টির নেতা শাহআলম মিজি, সদর উপজেলা জাতীয় পার্টির মাওলানা জাকির হোসেন হিরু, জেলা জাতীয় শ্রমিক পাটির সভাপতি আলহাজ্ব মোঃ নান্নু ভুইয়া, শহর জাতীয় পার্টির সদস্য সচিব মফিক বেপারী, সাবেক সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম খান, জেলা কৃষক পাটির সভাপতি মমতাজ উদ্দিন মন্টু গাজী, সাধারণ সম্পাদক হাসেম দর্জী, জেলা যুব সংহতির সাবেক আহবায়ক ফেরদৌস খান, জেলা ছাএ সমাজের সাবেক সভাপতি গোলামুন্নী লিটন, জেলা যুব সংহতি যুগ্ন আহবায়ক আব্দুল হান্নান আলী, জাতীয় ছাএ সমাজের কেন্দ্রীয় নেতা শরীফ হোসেন পাটোয়ারী, পল্লীবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটির প্রধান সমন্বয়কারী জেএইচ টিপু, জাপা নেতা ইব্রাহিম দেওয়ান স্বপন, মোঃ কামরুল ইসলাম প্রমুখ।

সভায় আগামী জানুয়ারি মাসের যেকোনো দিন চাঁদপুর জেলা জাতীয় পার্টির সম্মেলন করার সিদ্ধান্ত গৃহীত হয়।

আমরা সংবাদের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, পাঠকের আস্থাই আমাদের মূলধন

২৪ অক্টোবর ২০২০ খ্রি. ০৮ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ, ০৬ রবিউল আউয়াল ১৪৪২ হিজরি, শনিবার

95 জন পড়েছেন
শেয়ার করুন