report editorial

এ লজ্জা কোথায় রাখবে সমাজের মানুষ!

সম্পাদকীয় …

দিন দিন আমাদের বিশ্বাসের জায়গাটি দুর্বল হতে চলেছে। কেননা ধর্ষণের মতো নৃশংস ঘটনাগুলো ঘটেই চলেছে। একটু চিন্তা করলে আমরা একটা বিষয় পরিস্কার হবো যে, ধর্ষণের মতো নির্লজ্জ ঘটনাগুলো নিকটজনরাই করে চলেছে। যারা সবচেয়ে কাছের অথবা পরিচিত আত্মীয়স্বজন।

এটা কতোই না দুঃখজনক ও লজ্জাজনক বিষয় যে, নিজের ভাগ্নীকেও পর্যন্ত ছেড়ে দিলো না একজন খালু। নিজের যৌন লালসা চরিতার্থ করলো নিজেরই মেয়ের মতো একটি মেয়ের উপর। প্রিয় সময়ে ‘রায়পুরে ১৩ দিন আটক রেখে ভাগ্নিকে ধর্ষণ করল খালু।’

এ লজ্জা কোথায় রাখবে সমাজের মানুষ! প্রকাশিত সংবাদের মাধ্যমে আমরা জানতে পেরেছি, চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার রূপসা উত্তর ইউনিয়নের রুস্তমপুর গ্রামে আপন খালু ভাগ্নিকে ব্ল্যাকমেইল করে দুই বছর ধরে শারীরিক সম্পর্ক রেখে আসছে। অর্থাৎ মেয়েটি দুইটি বছর অত্যন্ত যাতনা সহ্য করেছে শারীরিক ও মানসিকভাবে। গৃদকালিন্দিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের পড়–য়া শিক্ষার্থীকে আপন খালু কামরুল ইসলাম গত দুই বছর পূর্বে জোরপূর্বক ধর্ষণ করে ভিডিও চিত্র ধারণ করে রেখেছে।

আর সেই লম্পট ভিডিওর ভয় দেখিয়ে দীর্ঘ দুই বছর পর্যন্ত মেয়েটিকে ব্ল্যাকমেইল করে আসছে ও তাকে ধর্ষণ করে আসছে। সুতরাং মেয়েটি মানসিকভাবে ভেঙ্গে পড়েছিলো এবং দুই বছর তাকে অনেক কষ্ট সহ্য করতে হয়েছে। পরে কৌশলে সুযোগ বুঝে সেই লম্পট তাকে তের দিন কিশোরীকে আটকে রেখে ধর্ষণ করেছিলো। পরিবারের লোকজন খোঁজ পেয়ে সেই নির্লজ্জ লম্পটকে আটক করেছে ও মেয়েটিকে উদ্ধার করেছে। পরিবারের লোকজন ধর্ষককে পুলিশের হাতে তুলে দিয়েছে। মেয়েটির মা শামছুন্নাহার বাদী হয়ে ধর্ষণ ও পর্ণোগ্রাফী আইনে সেদিন রাতেই ফরিদগঞ্জ থানায় মামলা দায়ের করেছে।

আমাদের কথা হলো, এ ধরনের ঘটনায় মেয়েটির পরিবারকে অনেক মানসিক যাতনার মধ্য দিয়ে চলতে হচ্ছে এলাকায়। এখানে একটা বিষয় পরিস্কার যে, মেয়েটি দুই বছর পর্যন্ত ভয়ে ভয়ে ছিলো। সে যদি বুদ্ধিপূর্বক তার পরিবারের সহযোগিতার জন্যে বলতে পারতো তাহলে ঘটনা হয়তো এতো দূর গড়াতো না। কিন্তু মেয়েটি সম্মান রক্ষার্থে সবই সহ্য করেছিলো। কিন্তু সবকিছু সহ্য করেও শেষ রক্ষা তার হয়নি। যদিও বর্তমানে মেয়েটি প্রাণে রক্ষা পেয়েছে, কিন্তু নিজের ও পরিবারের সম্মান রক্ষায় ব্যর্থ হয়েছে। এই দুঃখ শুধু তার একারই নয়, দেশবাসীর সকলের। আমরা চাই সেই ধর্ষণকারীর দৃষ্টান্তমূলক শান্তি হোক।

আমরা খবরের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, সঠিক সংবাদ পরিবেশনই আমাদের বৈশিষ্ট্য

২৫ অক্টোবর ২০২০ খ্রি. ০৯ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরি, রোববার

Add piles sex Diabeties all

85 জন পড়েছেন
শেয়ার করুন