report nk

কুমিল্লার দাউদকান্দি উপজেলা পরিষদ নির্বাচন আজ

 

 

জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্লা: ২০ অক্টোবর ২০২০।।

 

কুমিল্লার দাউদকান্দিতে উপজেলা পরিষদের ভোটগ্রহণ আজ মঙ্গলবার অনুষ্ঠিত হবে।

 

নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষ্যে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে জেলা প্রশাসন ও নির্বাচন কমিশন।

 

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, দাউদকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে ১০২টি কেন্দ্রে ভোটগ্রহণের জন্য ২ হাজার ১৮০ জন প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার নিয়োজিত করা হয়েছে।

 

এছাড়া ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং পর্যাপ্ত পুলিশ, র‌্যাব ও আনসার সদস্য নিয়োজত রয়েছে।

 

 

জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. জাহাঙ্গীর হোসেন জানান, দাউদকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে ভোটাররা ভোট প্রদানের জন্য ইতোমধ্যে ব্যাপক প্রচারাভিযান এবং সুষ্ঠুভাবে ভোটগ্রহণের জন্য কর্মকর্তাদের প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।

 

উপজেলা নির্বাচন কমিশনের হিসেব মতে এ উপজেলায় মোট ভোটার আছে দুই লক্ষ ৭৩ হাজার ৫০১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৭ হাজার ৫৫৩ জন এবং নারী ভোটার আছেন ১ লাখ ৩৫ হাজার ৯৪৮ জন।

 

নির্বাচনে অংশগ্রহণকারী প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন- আআওয়ামীলীগ থেকে বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মো. আলী সুমন (নৌকা) ও বিএনপির সাইফুল আলম ভূঁইয়া (ধানের শীষ)।

 

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান রোজিনা আক্তার ও বিএনপি মনোনীত ফরিদা ইয়াসমিন। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে লড়াইয়ে আছেন ৪ জন প্রার্থী।

 

অন্যান্য প্রার্থীরা হলেন- বর্তমান ভাইস চেয়ারম্যান আমানুল্লাহ এসডু (চশমা প্রতীক), বিল্লালুর রশিদ দোলন (টিয়া পাখি), তারিকুল ইসলাম (তালা) এবং বিএনপির রুহুল আমিন।

 35 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন