chandpur report 1018

চাঁদপুর হাইমচরের মেঘনায় ইলিশ নিধনের অপরাধে ১০ জেলে আটক, ১ বছর করে সাজা

সাহেদ হোসেন দিপু, হাইমচর প্রতিনিধি :
চাঁদপুর জেলার হাইমচরের মেঘনায় জাতীয় সম্পদ ইলিশ নিধনের অপরাধে ১০ জেলেকে আটক করা হয়েছে। আটক প্রত্যেক জেলেকে এক বছর করে সাজা প্রদান করা হয়। বুধবার ভোর ৩টা থেকে সকাল ৯টা পর্যন্ত অভিযান পরিচালনা করে এ জেলেদেরকে আটক করা হয়।

আটক প্রত্যেক জেলেকে ভ্রাম্যমান আদালত বসিয়ে ১ বছর করে সাজা প্রদান করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) রিগ্যান চাকমা।

উপজেলা মৎস্য অফিস সূত্রে জানা যায়, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রিগ্যান চাকমার নেতৃত্বে উপজেলা মৎস্য অফিস ও কোস্টগার্ডের সদস্যরা অভিযান পরিচালনা করে নীলকমল ইউনিয়নের ঈশানবালা সংলগ্ন মেঘনা নদী থেকে ৩লাখ মিটার জালসহ ১০ জেলেকে আটক করে। অভিযান পরিচালনা করেন উপজেলা সৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান ও কোস্টগার্ড সিসি এমদাদুল হক।

আটকরা হলো চাঁদপুর সদর উপজেলার ইব্রাহীমপুর ইউনিয়নের ফজল রাড়ীর ছেলে সফিক রাড়ী(৪০), একই এলাকার আনোয়ার হোসেনের ছেলে সাইফুল (২০), কুদ্দুছ মিজির ছেলে হারুন মিজি (৪০), গিয়াস উদ্দিনের ছেলে হযরত আলী(৩০), রফিক ভূঁইয়ার ছেলে জুয়েল ভূঁইয়া (২৪), হানিফ সর্দারের ছেলে ইয়াছিন (২৫), গিয়াস উদ্দিনের ছেলে আক্কাছ আলী (২৩), হাকিম (২০), আহমদ আলী (৩৫), শরীয়তপুর গোসাইরহাট এলাকার মৃত হাছান প্রধানের ছেলে বোরহান প্রধান(৪২)।

আটক জেলেদের ১ বছর করে সাজা প্রদান করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করে দেয়া হয়।

আমরা খবরের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, সঠিক সংবাদ পরিবেশনই আমাদের বৈশিষ্ট্য

২৮ অক্টোবর ২০২০ খ্রি. ১২ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরি, বুধবার

134 জন পড়েছেন
শেয়ার করুন