editorial

ধর্ষণকারীর কঠিন শাস্তি হোক!

সম্পাদকীয় …

হরেক রকমের ঘটনা ঘটে চলেছে আমাদের সমাজে। দুঃখজনক ঘটনাগুলো কখনো কখনো আমাদের কষ্ট দিয়েও হাসায়। আবার লজ্জাকেও হার মানায়। অর্থাৎ সেসব ঘটনার জন্যে আমরা মোটেও প্রস্তুত থাকি না।

প্রিয় সময়ে ‘নারায়ণগঞ্জের আড়াইহাজারে ছোট ভাইয়ের প্রেমিকাকে ছিনিয়ে নিয়ে ধর্ষণ করলো বড় ভাই’ শিরোনামে প্রকাশিত সংবাদের মাধ্যমে আমরা জানতে পেরেছি ভাই হয়ে একজন বড় ভাইয়ের কা-কীর্তি! ঘটনাটি ঘটেছে, নারায়ণগঞ্জের আড়াইহাজারে। এক মাদরাসাছাত্রীর সাথে প্রেম ছিলো ছোট ভাইয়ের। আর প্রেমিকের কাছ থেকে ছিনিয়ে নিয়ে তারই বড় ভাই অন্যদের সহযোগিতায় ধর্ষণ করেছে! অভিযুক্ত প্রেমিকসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় ওই ছাত্রীর মা বাদী হয়ে আড়াইহাজার থানায় মামলা করেছেন।

এসব ঘটনায় আমাদের সমাজের উপর বিরূপ প্রভাব পড়ে। নির্লজ্জতায় ও জঘন্যতায় আমাদের মানসিকতা নষ্ট করে দেয়। আমরা ব্যথিত হই ঠিকই, কিন্তু সমাজের ঐসব মানুষকে সংশোধন করতে পারি না কিছুতেই। এমন কোনো কঠিন শাস্তি দিতে পারি না, যার ফলে তাদের মনের মধ্যে ভয় ঢুকে যাবে এবং মানুষ শান্তিতে ও নির্ভয়ে বাঁচতে পারবে। প্রকাশিত সংবাদের মাধ্যমে আমরা জানতে পেরেছি, মেয়েটি মহিলা মাদরাসার ৮ম শ্রেণিতে পড়াশোনা করতো।

আর সে মাদরাসার হোস্টেলে থেকেই লেখাপড়া করছিলো। একসময় ঐ ছাত্রীর সঙ্গে মোবাইলে প্রেমের সম্পর্ক গড়ে তোলে নজরুল নামে একটি ছেলে। সন্ধ্যার সময় সুযোগ বুঝে কথিত নজরুল ঐ ছাত্রীকে ফুঁসলিয়ে বাড়ি থেকে বের করে আনে। আর তখন নজরুলের প্রকৃত পরিচয় জেনে পালিয়ে আসতে চাইলে কৌশলে তাকে আটকে রাখে। সেই নজরুল তাকে ধর্ষণের চেষ্টা করে ব্যর্থ হয়। পরে তারই বড়ই বাদল ও তার বন্ধু নজরুলকে শাসিয়ে মেয়েটিকে বাড়িতে পৌঁছে দেয়ার কথা বলে জঙ্গলে নিয়ে পালাক্রমে ধর্ষণ করে। ঐ মেয়েটির মা জড়িতদের কঠিন শাস্তির দাবি জানিয়েছে।

আমরা মনে করি, এ ধরনের ঘটনার জন্যে জড়িতদের কঠোর শাস্তি হওয়া উচিত। তাদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা হোক-যেন পরবর্তীতে এ ধরনের কোনো ঘটনা যেন আর না ঘটে!

আমরা সংবাদের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, পাঠকের আস্থাই আমাদের মূলধন

৩১ অক্টোবর ২০২০ খ্রি. ১৫ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরি, শনিবার

Add piles sex Diabeties all

100 জন পড়েছেন
শেয়ার করুন