‘ধর্ষণ ধর্ষণ’ শুনতে শুনতে আমাদের অনুভূতি কি ভোঁতা হতে চলেছে?

সম্পাদকীয় …

বর্তমান অবস্থাদৃষ্টে মনে হচ্ছে আমরা ধর্ষণের দেশে বাস করছি। প্রায় প্রতিদিনই কোথাও না কোথায় একই রকমের ধর্ষণের মতো ঘটনা ঘটছে। ‘ধর্ষণ ধর্ষণ’ শুনতে শুনতে আমাদের অনুভূতি কি ভোঁতা হতে চলেছে? হয়তো আমরা ধর্ষণের মতো ঘটনাগুলো স্বাভাবিকভাবেই নিচ্ছি না; কিন্তু মানসিক যাতনা আমাদের জীবন অতিষ্ঠ করে তুলেছে।

‘হবিগঞ্জে মা-মেয়েকে ধর্ষণের ঘটনায় গ্রেফতার ২’ শিরোনামে প্রকাশিত সংবাদের মাধ্যমে আমরা জানতে পারলাম মা-মেয়েকে উভয়কে গণধর্ষণ করেছে নরপশুরা। নরপশুরা ডাকাতি করতে এসে সুযোগ পেয়ে হবিগঞ্জে মা-মেয়েকে ধর্ষণ করেছে। তাদেরকে পুলিশ গ্রেফতার করেছে।

ঘটনার বিবরণে আমরা জানতে পারলাম, হাজীগঞ্জের দীপছড়া গ্রামের একটি বাড়িতে ডাকাতি করতে যায় একদল দুর্বৃত্ত। তখন ঐ বাড়িতে ছিলো মা ও মেয়ে। ঘরে ঢুকে তারা সেই গৃহবধূ ও তার মেয়েকে হাত-পা বেঁধে গণধর্ষণ করেছে। এরপর বাড়ির সমস্ত মালামাল লুট করে নিয়ে যায়।

ধর্ষণের মতো ঘটনা আমরা প্রতিদিনই ঘটতে শুনছি। এসব শুনতে কারো ভালো লাগে না, ভালো লাগার কথাও নয়। আমরা যদি একটু ভেবে দেখি যে, ঐ গৃহবধূ ও তার মেয়ের বর্তমান কী অবস্থা! তাদের মনের অবস্থা ও মানসিক দুঃখগুলোর ভাগী কেউ হতে পারবে না, শুধুমাত্র সান্ত¡না দেয়া ছাড়া! সেই সাথে তাদের সাথে জড়িত আত্মীয়স্বজনের অবস্থাটাও করুণ! এলাকার পরিস্থিতি থমথমে ও দুঃখার্ত। আমরা মা-মেয়েকে ধর্ষণের শাস্তি কামনা করছি। আমরা আশা করবো, ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় আনা হবে এবং দৃষ্টান্তমূলক কঠোর শাস্তি দেয়া হবে।

আমরা সংবাদের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, চাঁদপুর রিপোর্ট গুজব প্রচার করে না

১০ অক্টোবর ২০২০ খ্রি. ২৫ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ, ২২ সফর ১৪৪২ হিজরি, শনিবার

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়