editorial

নরপশু লম্পটের মনুষ্যত্ববোধ আছে বলে আমরা মনে করি না

সম্পাদকীয় …

কিছু ঘটনা অত্যন্ত লজ্জাজনক। এতোটাই লজ্জাজনক যে এগুলো নিয়ে কেউ আলোচনা করতে চায় না। কেননা সেসব ঘটনা অসমাজিক! মানুষ কল্পনাও করতে পারে না। কিন্তু বাস্তবিক যখন সেসব ঘটনা ঘটে যায় তখন আলোচনার ঝড় চারিদিকে ছড়িয়ে পড়ে। তবে সেসব ঘটনা যদি বারংবার ঘটেই চলে তখন সেটা নিয়ে আলোচনা করার কিছুই থাকে না। কেননা তখন মানুষ শুনতে শুনতে, জানতে জানতে স্বাভাবিকভাবেই গ্রহণ করে। কিন্তু তবুও সভ্যতা বলে কথা আছে, সমাজের সৌন্দর্য বলে কথা আছে-সেসব আমরা অস্বীকার করতে পারি না।

প্রিয় সময়ে ‘ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে পুত্রবধূকে ধর্ষণের অভিযোগে শ্বশুরসহ গ্রেফতার ২’ শিরোনামে প্রকাশিত সংবাদের মাধ্যমে আমরা জানতে পেরেছি অত্যন্ত লজ্জাজনক ও অমানবিক ঘটনার কথা। এসব ঘটনা আমাদের কারোরই শুনতে ভালো লাগে না, ভালো লাগার কথাও নয়।

সেই নরপশু লম্পটের মনুষ্যত্ববোধ আছে বলে আমরা মনে করি না। তার মধ্যে শিক্ষা নেই, নৈতিকতা নেই, মানবতা বিন্দুমাত্র আছে বলেও মনে করছি না। এসব তো একজন মানসিক রোগীই করতে পারে। যার মধ্যে কোনো হিতাহিত জ্ঞান নেই। কিন্তু যখন একজন সুস্থ মানুষ এমন অঘটনের সাথে জড়িত হলে তাকে আর কী বলা যেতে পারে! অথবা তাকে কী ধরনের শাস্তি দেয়া যেতে পারে!-যাতে সমাজ লজ্জা থেকে বেঁচে যাবে!

আমরা প্রকাশিত সংবাদের মাধ্যমে জানতে পেরেছি, ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার বড়াইল গ্রামে কালা মিয়া (৫০) নামে এক ব্যক্তির বিরুদ্ধে নিজের পুত্রবধূকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় কালা মিয়াকে গ্রেফতার করেছে পুলিশ। সবচেয়ে আশ্চর্যের বিষয় হলো, এই জঘন্য কাজে তাকে আরেকজন সহযোগিতা করেছে। তার সহযোগী আবু সাঈদকেও (৪৫) আটক করেছে পুলিশ। ঐ গৃহবধূর বাড়িতে কেউ না থাকার সুযোগে রাত ৮টা থেকে ৯টার মধ্যে সেই জঘন্য কালা মিয়া তার সহযোগী আবু সাঈদকে নিয়ে পুত্রবধূকে ধর্ষণ করে। এ ঘটনায় এলাকায় ছি ছি রব শুরু হয়ে গেছে।

আমরাও এমন ঘটনার জন্যে ছি ছি করতেই পারি। কেননা এটি অত্যন্ত জঘন্য কাজ হয়েছে। আমরা মনে করি এলাকায় এই ঘটনা নিয়ে ঘরে ঘরে আলোচনা-সমালোচনা শুরু হয়েছে। সেই পরিবারের সাথে জড়িত সকলেই লজ্জায় হয়তো মুখ দেখাতেই পারছে না। তাছাড়া শ^শুর হয়ে কীভাবে এমন জঘন্য কাজ করতে পারে?-যা ভাবতেই আমাদের লজ্জা লাগে। আমরা চাই এই জঘন্য ব্যক্তিকেই আইনের আওতায় আনা উচিত এবং সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করা উচিত।

আমরা সংবাদের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, পাঠকের আস্থাই আমাদের মূলধন

২৭ অক্টোবর ২০২০ খ্রি. ১১ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরি, মঙ্গলবার

Add piles sex Diabeties all

শেয়ার করুন