report editorial

নোংরা স্বভাবের একশ্রেণির মানুষের কীর্তি!

সম্পাদকীয় …

নোংরা রুচিহীন মানুষের দুঃশ্চরিত্রের সীমা নেই। এ ধরনের মানুষ সমাজের কীট। এদের মতো মানুষের জন্যে সমাজের মানুষ শান্তিতে থাকতে পারে না, থাকতে পারে না নিরাপদে ও নিশ্চিন্তে। দুষ্ট প্রকৃতির এসব মানুষের জন্যে সরল মানুষগুলো সবসময় আতঙ্কে থাকে। তখন সাধারণ মানুষদের সতর্কতাও হার মেনে যায় এসব কুলাঙ্কার মানুষগুলোর জন্যে। ওদেরকে ‘ছি! ছি! ছি!’ ধ্বনিতেও সমাজ থেকে তাড়ানো যায় না। কিন্তু তারা সমাজে জোঁকের মতো লেগে থেকে নির্লজ্জ আচরণ করে চলে দিনের পর দিন।

প্রিয় সময়ে ‘বাথরুমের ভেন্টিলেটর থেকে ভিডিও করে নারীকে অনৈতিক প্রস্তাব’ শিরোনামে প্রকাশিত সংবাদের মাধ্যমে আমরা জানতে পেরেছি নোংরা স্বভাবের এক মানুষের কীর্তি! যা’ শুনলে গা শিউরে উঠে, ঘৃণায় থু থু ছিটাতে ইচ্ছে করে।

আমরা প্রকাশিত সংবাদের মাধ্যমে জানতে পেরেছি, জয়পুরহাট শহরের সবুজনগর এলাকার এক গৃহবধূর অশ্লীল ভিডিও ধারণ করে ক্ল্যাকমেইলের অভিযোগে সোহেল রানা নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। শহরের আমতলী এলাকা থেকে গ্রেফতার করা হয় তাকে। নোংরা স্বভাবের ঐ লোকটি গোপনে বাথরুমের ভেন্টিলেটর দিয়ে মোবাইল ফোন রেখে গৃহবধূর ভিডিও ধারণ করে ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে ওই গৃহবধূকে অনৈতিক কাজে প্রস্তাব দিয়ে দুঃসাহসিকতার পরিচয় দিয়েছে। ঘটনার বিবরণ থেকে জানা গেছে যে, ঐ গৃহবধূ তার স্বামীকে বিষয়টি জানিয়ে বুদ্ধিমত্তার পরিচয় দিয়েছে। ফলে তার স্বামী কৌশলে ঐ লম্পটকে পুলিশে দিতে সমর্থ হয়েছে।

আমরা বলতে চাই যে, গ্রামের আনাচে কানাচে এ ধরনের অনেক ঘটনাই ঘটে। যা আমরা কোনো মাধ্যমেই জানতে পারি না। ফলে এসবের বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ করা যায় না। অনেক ঘটনা ধামাচাপা পড়ে যায়, মানুষজন জানতে পারে না, তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হয় না, কোনো রকমে আপোষ মীমাংসা করা হয় মাত্র। অথবা, উল্টো দোষারোপ নির্দোষ ব্যক্তিকে ফাঁসিয়ে সমাজকে কলুষিত করা হয়।

সত্যিই আমাদের নৈতিক শিক্ষার বড়ই অভাব। তাই আমরা ধ্বংসের পথে চলে যাচ্ছি। বিভিন্ন নোংরা বিষয় জানতে জানতে, শুনতে শুনতে আমাদের মানসিক ভার বহন করার মতো শক্তিও আমরা হারিয়ে ফেলি।

আমরা আশা করতেই পারি যে, এই দুশ্চরিত্রের লোকটির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। আর তাকে দৃষ্টান্তমূলক কঠোর শাস্তির ব্যবস্থা করা হবে। সত্যিই এটি একটি জঘন্য অপরাধ। এ জাতীয় মানুষের বিরুদ্ধে পর্নোগ্রাফি আইনে মামলা দায়ের করা উচিত ও তাকে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা উচিত।

আমরা খবরের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, সঠিক সংবাদ পরিবেশনই আমাদের বৈশিষ্ট্য

১৯ অক্টোবর ২০২০ খ্রি. ০৩ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ, ০১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরি, সোমবার

Add piles sex Diabeties all

 183 সর্বমোট পড়েছেন,  2 আজ পড়েছেন

শেয়ার করুন