ফরিদগঞ্জে ধর্ষণ বিরোধী মানববন্ধন ও স্মারকলিপি

ফরিদগঞ্জ প্রতিনিধি :

দেশব্যাপি অব্যাহত ধর্ষণের ঘটনাকে কঠোর হস্তে দমনের লক্ষে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করা এবং বাস্তবায়নের দাবীতে ফরিদগঞ্জে সম্মিলিত সামাজিক সংগঠনের ব্যানারে ২৫টি সংগঠনের অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে।

১১ অক্টোবর রোববার ধর্ষক নিপাত যাক, নারী জাতি মুক্তিপাক। আর নয় ধর্ষন এবার হবে গর্জন এ প্রতিপাদ্যকে সামনে রেখে কর্মসূচি শুরু হয়। সকাল ১০টায় উপজেলা পরিষদ গেইটের সামনে নারীদের সংগঠন ধ্রুপদির নেতৃত্বে ২৫টি সামাজিক সংগঠনের কয়েকশত তরুণ তরুণী এতে অংশ গ্রহণ করেন। অংশগ্রহণকারী নেতৃবৃন্দ মুখে কালো কাপড় বেঁধে সকাল ১০ থেকে ১১টা পর্যন্ত টানা ১ ঘন্টা ব্যাপী অবস্থান কর্মসূচী পালন করে। শেষে অংশগ্রহণকারী সকল সংগঠনের নেতৃবৃন্দ সম্মিলিত ভাবে উপজেলা নির্বাহী অফিসার শিউলী হরির মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে একটি স্বারকলিপি প্রদান করেন।

এ সময় ফরিদগঞ্জ লেখক ফোরাম’র মহাপরিচালক ও ফরিদগঞ্জ প্রেসক্লাব’র যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ফরহাদ’র সঞ্চালনায় তাদের প্রতি সমর্থন জানিয়ে বক্তব্য রাখেন প্রেসক্লাব ফরিদগঞ্জ’র সভাপতি এম.কে মানিক পাঠান, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী, উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহবুব আলম সোহাগ, সম্মিলিত সামাজিক সংগঠনের আহবায়ক মহসিন হাসান শুভ্র, সম্মিলিত সামাজিক সংগঠনের সদস্য সচিব ও ধ্রুপদি’র সাধারণ সম্পাদক খাদিজা আক্তার।

এসময় বক্তারা বলেন, নারীরা হচ্ছে মায়ের জাতি। এদের সুরক্ষা ও হেফাজত রাখতে আমাদের সমাজে পুরুষদের অনেক অগ্রনী ভুমিকা রয়েছে। কিন্তু ইতিমধ্যে সারা দেশে সেই নারীদের উপর ধর্ষণ, নির্যাতন, নিপিড়ন, সহিংসতায় এক মহামারীতে রূপ নিয়েছে। বক্তরা আরোও বলেন, ইতিপূর্বে নোয়াখালী বেগমগঞ্জের এক গৃহবধুকে বিবস্ত্র করে ধর্ষন ও নির্যাতন করে ধর্ষক চক্ররা তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেইজবুকে তা প্রচার করে। মধ্যযোগীয় এ বর্বোরচিত ধর্ষন ও নির্যাতনের ঘটনায় সেদিন স্বাধীন জাতিকে বাকরুদ্ধ করেছে।

সম্মিলিত সামাজিক সংগঠনের ব্যানারে অবস্থান কর্মসূচীতে অংশগ্রহনকারী সংগঠন গুলো হচ্ছে উপজেলা ছাত্রলীগ, আম্বিয়া- ইউনুছ ফাউন্ডেশন, ফরিদগঞ্জ লেখক ফোরাম, ধ্রুপদী (নারী ও শিশু সংগঠন), ইচ্ছে পুরন যুবসমাজ কল্যান ফাউন্ডেশন চাঁদপুর, কেরোয়া বিবেক বন্ধন আর্দশ সংঘ, কেরোয়া উদিয়মান যুবসংঘ ক্লাব, শহীদ হালিম লিয়াকত স্মৃতি সংসদ ফরিদগঞ্জ, আশার আলো সামাজিক সংগঠন ফরিদগঞ্জ, মানবসেবা যুবসংগঠন গোবিন্দপুর, মধ্যবিত্ত কল্যান পরিষদ গোবিন্দপুর, টিম পজেটিভ বাংলাদেশ প্রমুখ।

আমরা সংবাদের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, পাঠকের আস্থাই আমাদের মূলধন

১১ অক্টোবর ২০২০ খ্রি. ২৬ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ, ২৩ সফর ১৪৪২ হিজরি, রোববার

112 জন পড়েছেন

Recommended For You

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়