chandpur report 1039

রাসূল (সা.)-এর ব্যঙ্গচিত্র : ফরিদগঞ্জের রূপসায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা

আনিছুর রহমান সুজন  :
উপজেলার রুপসা বাজারে বাজার ব্যবসায়ীর উদ্যোগে শুক্রবার জুম্মাবাদ মসজীদগুলোর মুসুল্লিদের অংশগ্রহণে বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভার আয়োজন করা হয়েছে।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সাবেক ১৫ নং রূপসা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ বিল্লাল হোসেন ভূঁইয়া, রূপসা বাজার কমিটির সভাপতি বিএনপি নেতা মোঃ ফারুক খান, আওয়ামীলীগ নেতা ও বিশিষ্ট ব্যাবসায়ী সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী মোঃ নজরুল ইসলাম সুমন,মাওঃ কামরুল ইসলাম ,ব্যবসায়ী কামরুল হাসান, বিএনপি নেতা তোফায়েল হোসেন, ব্যবসায়ী জাহিদ প্রমুখ।

প্রতিবাদ বিক্ষোভ মিছিলে প্রায় ১ হাজার মুসুল্লির সমাগম ঘটে। মিছিলটি রূপসা বাজার কেন্দ্রিয় মসজিদের সম্মূখ থেকে শুরু হয়ে বাজার প্রদক্ষিণ শেষে রুপসা হাই স্কুল মাঠে আলোচনা সভায় মিলিত হয়।

অতপর আলোচনা সভা শেষে মিছিলসহ পশ্চিম বাজারে এসে মোনাজাতের মধ্যে দিয়ে সমাপ্ত ঘোষণা করা হয়।

আলোচনায় ফ্রান্সের পণ্য বর্জন ও ফ্রান্স সরকারের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। এক পর্যায় উৎসুক জনতা স্কুল মাঠে ফ্রান্স সরকারের কুশপুত্তলিকা দাহ করে। স্বতস্ফুর্তভাবে বাজারের আস-পাশের মসজিদগুলোর মুসুল্লি ও বাজারের ব্যবসায়ী এলাকার গন্যমান্য আলেম সমাজসহ সমাজের সকল স্তরের নবীপ্রেমি আশেকে রাসূলগণ উপস্থিত হয়েছেন। উপজেলায় প্রতিবাদ বিক্ষোভ মিছিলগুলোর মধ্যে সর্ববৃহৎ ছিল এ আয়োজন।

আমরা খবরের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, সঠিক সংবাদ পরিবেশনই আমাদের বৈশিষ্ট্য

৩০ অক্টোবর ২০২০ খ্রি. ১৪ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরি, শুক্রবার

97 জন পড়েছেন
শেয়ার করুন