chandpur report 1045

শেরপুরে পুরাতন ব্রহ্মপুত্র নদ ড্রেজিং কাজের উদ্বোধন করলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী

শেরপুর প্রতিনিধি: যে সকল নদ-নদী পলি পড়ে ভরাট হয়েছে সে সকল নদ-নদী ড্রেজার দিয়ে খনন কাজ চলছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় বললেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি আরও বলেন, সারা বাংলাদেশে ১০ হাজার কি.মি.নদী খনন করা হবে।

তিনি ৩১ অক্টোবর শনিবার সকালে শেরপুর জেলার নদীর নাব্যতা উন্নয়ন ও পুনরুদ্ধার শীর্ষক প্রকল্পের আওতায় শেরপুর পুরাতন ব্রাহ্মপুত্র নদ ড্রেজিং কাজের উদ্বোধন কালে এ কথা বলেন।

তিনি আরও বলেন,মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী প্রতিশ্রুতি মোতাবেক সারা বাংলাদেশে ১০ হাজার কি.মি.নদীর খনন কাজ ইতিমধ্যে শুরু হয়েছে। বাংলাদেশ নদী মাতৃক দেশ,এদেশে একসময় মানুষ নদী পথে চলাচল করতেন, অনেক নদীর নাব্যতা হারিয়ে ফেলেছে,নদী গুলো খনন করা হলে পণ্যবাহি নৌযান সহজেই যাতায়াত করতে পারবে।

এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর সদর আসনের এমপি ও জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক,লক্ষীপুর-১ আসনের এমপি আনোয়ার হোসাইন খান,এসডিএফ চেয়ারম্যান ও সাবেক নৌপরিবহন মন্ত্রনালয়ের সচিব আব্দুস ছামাদ, জেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবির রুমান,শেরপুর জেলা প্রসাশক কার্যালয়ের উপপরিচালক(উপসচিব) এটিএম জিয়াউল ইসলাম, বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, শেরপুর সদর সার্কেলের এডিশনাল এসপি আমিনুল ইসলাম,শেরপুর সদর উপজেলার পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা:শারমিন রহমান অমি প্রমুখ।

পরে প্রতিমন্ত্রী ব্রক্ষপুত্র ব্রিজ পাড়ে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় অংশগ্রহন ও ড্রেজিং কাজের পরিদর্শন করেন। এসময় আওয়ালীগের নেতাকর্মী ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আমরা খবরের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, সঠিক সংবাদ পরিবেশনই আমাদের বৈশিষ্ট্য

৩১ অক্টোবর ২০২০ খ্রি. ১৫ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরি, শনিবার

85 জন পড়েছেন
শেয়ার করুন