শেরপুর গাজীরখামার বিট পুলিশিং আয়োজনে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী সমাবেশ

শেরপুর প্রতিনিধিঃ

শেরপুর সদর উপজেলা ৪ নং গাজীরখামার ইউনিয়নে আইজিপি বেনজির আহমদ এর নির্দেশনা মোতাবেক বিট পুলিশিং কতৃক আয়োজিত আলোচনা সভা অনুষ্ঠিত হয় ১৭ অক্টোবর শনিবার সকাল ১০ টায় পরিষদ প্রাঙ্গণে।

উক্ত নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী সমাবেশের সভাপতিত্ব করেন মোঃ সুজাউদ্দৌলা বিট পুলিশিং অফিসার গাজীরখামার।

সমাবেশটি পরিচালনা করেন সহকারী বিট পুলিশিং অফিসার মোঃ কবির হোসাইন, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৪ নং গাজীর খামার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ আওলাদুল ইসলাম আওলাদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেদীমাসুদ মাহদী সাংগঠনিক সম্পাদক শেরপুর সদর উপজেলা আওয়ামীলীগ, কামরুল হাসান বাছির সাবেক সহসভাপতি শেরপুর জেলা ছাত্রলীগ, সরুয়ারদি খান উজ্জ্বল সভাপতি ইউনিয়ন ছাত্রলীগ, আতিকুর রহমান আতিক সাধারণ সম্পাদক ইউনিয়ন ছাত্রলীগ, আল-আমীন সভাপতি ইউনিয়ন তাঁতিলীগ, আওয়ামীলীগ নেতা, আঃ জলিল, আলমাছ, তুফাইল, লুকমান, মেজু ওয়াড মেম্বার ডালিম, মিলন রাম রবি দাশ ইউনিয়ন ও ওয়াড নেতাকর্মী সহ চারশতাধিক নারী পুরুষ।

নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী সমাবেশের সভাপতি সুজাউদ্দৌলা জানান, আইজিপি জনাব বেনজির আহমদ স্যারের নির্দেশনায় বিট পুলিশিং উদ্যোগে শেরপুর জেলা পুলিশের সহযোগিতায় শেরপুর সদর উপজেলা গাজীরখামার ইউনিয়ন বিট পুলিশিং কতৃক আয়োজিত নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী সমাবেশ। তিনি বলেন, আমরা সচেতন হই, ধর্ষণ প্রতিরোধ করি, ধর্ষণের শাস্তি মৃত্যুদন্ড। নারী ধর্ষণ ও নির্যাতন সহ বিভিন্ন বিষয়াবলি নিয়ে কোন অভিযোগ থাকলে আমাদের তথ্য দিন অথবা ৯৯৯ নাম্বারে কল দিবেন। মোবাইল ফোনে টাকা না থাকলেও ফ্রি কল করা যায় এই নাম্বারে । তিনি আরও জানিয়ে দেন, শেরপুর জেলা পুলিশ হটলাইন নাম্বার ০১৩২০১০৭০৯৯। পরিশেষে তিনি নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ সংশোধিত ২০০৩/১৭ ধারা সম্পর্কেও আলোচনা করেন।

প্রধান অতিথি মোঃ আওলাদুল ইসলাম আওলাদ বক্তব্যের শুরুতেই উপস্থিত সকলকে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে স্বাগত জানান। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরলস প্রচেষ্টায় আপনারা পাচ্ছেন নিকটস্থ স্বাস্থ্য সেবা, ভূমি সেবা সহ আইনী সেবা ও পরামর্শ। আপনাদের সকল ধরনের সেবা আপনার নিকটে পৌঁছে দিয়েছে বাংলাদেশ সরকার। আপনারা নারী ধর্ষণ ও নির্যাতন রোধে সচেতন হোন, কেননা এর শাস্তি মৃত্যুদন্ড। আপনারা আপনাদের ছেলে মেয়েদের সচেতন করুন। আপনারাদের নারী ধর্ষণ ও নির্যাতন বিরুদ্ধে কোন অভিযোগ থাকলে আমার ইউনিয়ন পরিষদে, বিট পুলিশ অথবা হটলাইন নাম্বারে ফোন দিলে দ্রুত সমাধান পাবেন। তবে বিষয়টি সত্য হতে হবে, মিথ্যা প্রমানিত হলে ২০০৩/১৭ ধারা মোতাবেক বিচার হবে। তিনি আরও বলেন, আমি আমার ইউনিয়ন বাসীর পক্ষ থেকে পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম স্যার কে গাজীরখামার ইউনিয়ন বিট পুলিশিং প্রতিষ্ঠা করায় ধন্যবাদ জানায়।

পরিশেষে তিনি উপস্থিত সকলের নিকট মাননীয় হুইপ সংসদ সদস্য জনাব মোঃ আতিউর রহমান আতিকের জন্য দোয়া কামনা করেন।

উল্লেখ যে সহকারী বিট পুলিশিং অফিসার মোঃ কবির হোসাইন জানান, আমরা ইউনিয়ন পরিষদের সহযোগিতায় বিশটির অধিক মামলা মীমাংসা করেছি এবং তা অব্যাহত।

আমরা সংবাদের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, পাঠকের আস্থাই আমাদের মূলধন

১৭ অক্টোবর ২০২০ খ্রি. ০১ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ, ২৯ সফর ১৪৪২ হিজরি, শনিবার

48 জন পড়েছেন

Recommended For You

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়