হাইমচরে ইলিশ ধরার অপরাধে ৮ জেলে আটক, ১ বছরের সাজা

সাহেদ হোসেন দিপু :
চাঁদপুর হাইমচরের মেঘনায় নিষিদ্ধ সমেয় ইলিশ ধরার অপরাধে ৮ জেলেকে আটক করা হয়েছে। আটককৃত জেলেদের মধ্যে ৭জনকে ১ বছর করে সাজা প্রদান করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌসী বেগম।

১ জেলে নাবালক হওয়ায় তাকে ৫শত টাকা জরিমানা করে ছেড়ে দেয়া হয়।

উপজেলা মৎস্য অফিস সূত্রে জানা যায়, রোববার ভোর ৪ টায় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমানের নেতৃত্বে কোস্টগার্ডের অভিযানে মেঘনায় ইলিশ নিধনকালে ৮ জেলেকে আটক ও ১লাখ মিটার জাল জব্দ করা হয়।

আটককৃত জেলেরা হলেন আলগী উত্তর ইউনিয়নের নয়ানী গ্রামের ওয়ায়েজ উদ্দিন পাটওয়ারীর ছেলে মনির পাটওয়ারী (২৯), মৃত হাছান রাঢ়ীর ছেলে কালু রাঢ়ী(৩৫), সেকান্দর মাতবরের ছেলে শরিফ(২০), মৃত আফির উদ্দিন তালুকদারের ছেলে নজরুল ইসলাম (৩৯), শহিদুল্লাহ হাওলাদারের ছেলে জসিম হাওলাদার(৩০), আবুল কাশেম কাজির ছেলে ইব্রাহীম (২৫), মনির হোসেন(৩৩), নোয়াব আলী মোল্লার ছেলে রাববী (১৪)।

আটককৃত ৭ জেলেকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১বছর করে সাজা প্রদান ও ১ জেলেকে ৫ শত টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌসী বেগম। জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করে দেয়া হয়। সাজাপ্রাপ্ত আসামীদের চাঁদপুর জেলহাজতে প্রেরণ করা হয়।

আমরা খবরের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, সঠিক সংবাদ পরিবেশনই আমাদের বৈশিষ্ট্য

১৮ অক্টোবর ২০২০ খ্রি. ০২ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ, ৩০ সফর ১৪৪২ হিজরি, রোববার

 

72 জন পড়েছেন

Recommended For You

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়