chandpur report 955

হাইমচরে বাড়ির পথে বেড়া দেয়ার প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন

সাহেদ হোসেন দিপু, হাইমচর প্রতিনিধি :

চাঁদপুর জেলার হাইমচর উপজেলাধীন চরভৈরবী ইউনিয়ন ২নং ওয়ার্ড জমি সংক্রান্ত বিরোধের জের ধরে নিরীহ পরিবারের উপর হামলা ও বাড়ির পথে প্রতিপক্ষের বেড়া নির্মাণের প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী।

১৯ অক্টোবর সোমবার সকাল ১০ টায় প্রতিপক্ষের নির্মিত বেড়ার কাছে এলাকাবাসী ও ভুক্তভোগী ৪ পরিবার প্রতিবাদ জানিয়ে এ মানববন্ধন করেন।

মানববন্ধনে এলাকাবাসী জানান, নিবাস মাঝির ভাতিজা প্রাইমারী স্কুলের সহকারী শিক্ষক রাজিব মাঝির সহযোগিতায় স্থানীয় বখাটের দল ভুক্তভোগীর পরিবার সহ যুবতী মেয়েদের নানাভাবে উত্যক্ত করত। এমন কার্যকলাপের প্রতিবাদ করায় গত ১৪ অক্টোবর বুধবার বিকেল সাড়ে ৪টার সময় কোনো রকম পূর্ব নোটিশ ছাড়াই পরিবারের অতর্কিত হামলা চালায় ও চলাচলের পথে বেড়া নির্মাণ করে। এতে ভোগান্তি পোহাতে হয় স্কুল পড়ুয়া শিক্ষার্থী ও ৪ টি অসহায় পরিবারের।

সম্পত্তির মালিক আব্দুল গনি বেপারী জানান, উভয় পক্ষের বসবাস করা এ সকল জমি আমার মালিকানাধীন ছিল। ক্রয়সূত্রে উভয় পক্ষ প্রায় ১০/১৫ বছর যাবৎ বসবাস করে আসছে। কয়েকদিন পূর্বে পাশের জমির মালিক রফিক সর্দার তাদের উপর হামলা চালায় ও চলাচলের রাস্তাটি বন্ধ করে দেয়।

ভুক্তভোগী সাথী বেগম বলেন- আমাদের দীর্ঘ দিনের বাড়ির চলাচলের রাস্তাটি রফিক সর্দার জোরপূর্বক বন্ধ করে দেয়। আমি প্রতিবাদ করায় তারা আমার ও আমার পরিবারের উপর হামলা চালিয়ে পরিবারের লোকজনদের গুরুতর আহত করে। আমি যদি এ বিষয়টি কাউকে জানাই তাহলে আমাকে মেরে ফেলার হুমকি দেয়। আমি ও আমার পরিবারের নিরাপত্তা জন্য এ ঘটনার বিচার চেয়ে হাইমচর থানায় অভিযোগ দায়ের করেছি। হাইমচর থানা পুলিশ প্রশাসন ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ বিষয়টি সমাধান দেওয়ার আশ্বাস দিলেও এখন পর্যন্ত তা সমাধান করতে পারেনি। তাদের খুটি ও অর্থের জোরে আমাদের চলাচলের রাস্তাটি বন্ধ রয়েছে। আমাদের চলাচলের সুবিধার্থে চাঁদপুর জেলা পুলিশ সুপার সহ উর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।

হাইমচর থানা অফিসার ইনচার্জ মোঃ জহিরুল ইসলাম খান জানান, আমরা সমাধানের জন্য প্রতিপক্ষকে ডেকেছিলাম। কিন্তু তারা আমার ডাকে সাড়া দেয়নি। তাই চলাচলের রাস্তায় বাঁধা সৃষ্টি কারীদের বিরুদ্ধে অচিরেই ব্যবস্থা গ্রহণ করবো।

আমরা সংবাদের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, পাঠকের আস্থাই আমাদের মূলধন

১৯ অক্টোবর ২০২০ খ্রি. ০৩ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ, ০১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরি, সোমবার

 109 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন