chandpur report 1129

চলাচলের অনুপযোগী চরভৈরবী আমতলী সড়ক

সাহেদ হোসেন দিপু, হাইমচর প্রতিনিধি :
চাঁদপুর জেলার হাইমচর উপজেলার ৬নং চরভৈরবী ইউনিয়নের ২নং ওয়ার্ড উত্তর বগুলা গ্রামের আমতলি সড়কটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এতে করে দুর্ভোগ পোহাতে হচ্ছে স্থানীয় লোকজনসহ পথচারিদের। দীর্ঘদিন যাবত বেহাল অবস্থায় থাকা এ সড়কটিতে কোনো ব্যবস্থা না নেয়ায় স্থানীয় লোকজনের মাঝে রয়েছে সরকারের উন্নয়ন নিয়ে প্রশ্ন তেমনি রয়েছে আলোচনা-সমালোচনা।

শনিবার সকালে গিয়ে দেখা যায়, রাস্তার অধিকাংশ স্থানে কার্পেটিংয়ের কোনো অস্তিত্ব নেই। সড়ক নির্মানে ব্যবহৃত ইট, সুরকি উঠে গেছে। সৃষ্টি হয়েছে বড় বড় গর্ত। রাস্তায় যানবাহন চলাচল করছে ঝুকি নিয়ে। রিকসা কিংবা অটোরিকশায় যাতায়াতেও পোহাতে হচ্ছে অসম্ভব ঝুঁকি। এ সড়কটি খারাপের কারণে যানবাহনগুলো চলছে ভিন্ন পথে। এক স্থান থেকে অন্য স্থানে যেতে পোহাতে হচ্ছে ভোগান্তি। গুণতে হচ্ছে বাড়তি ভাড়া। কিছু কিছু স্থানে গাড়ি থেকে নেমে যাত্রীদেরকেই গাড়ি ঠেলে গর্ত থেকে উঠাতে হয়।

স্থানীয় আব্দুর রহিম, স্বপন, জলিলসহ ক’জন জানান, চরভৈরবী ইউনিয়ন পরিষদ থেকে সদর আলগী বাজারে যাওয়া আসার জন্য গুরুত্বপূর্র্ণ এ সড়কটি দীর্ঘদিন যাবত বেহাল অবস্থায় পরিণত হয়ে আছে। চলাচলের অনুপযোগী এ সড়ক দিয়ে মানুষজন চলাচল করতে গিয়ে দুর্ঘটনার শিকার হতে হয়েছে অনেককে। ২নং ওয়ার্ডের উত্তর বগুলা গ্রামের মুনচুর বিশ্বাসের বাড়ি হতে আমতলি (চরভৈরবী ইউনিয়ন পরিষদ পর্যন্ত) এ সড়কটি অনেকদিন পূর্বে জোয়ারের পানিতে তলিয়ে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। রাস্তাটির সংস্কার না করায় এখন ১০ মিনিটের এই রাস্তা যেতে সময় লাগছে আধা ঘন্টারও বেশি।

চরভৈরবী ইউপি চেয়ারম্যান আহমেদ আলী মাষ্টার জানান, গত বর্ষায় আকস্মিক জেয়ারের পানিতে রাস্তাটির বিভিন্ন স্থানে ভেঙ্গে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। আমি রাস্তাটি মেরামতের জন্য উপজেলায় সমন্বয় কমিটির মিটিংয়ে বিষয়টি উপস্থাপনসহ রাস্তা মেরামতের জন্য আবেদনও করেছি। এখন পর্যন্ত রাস্তাটির কোনো মেরামত করা হয়নি। যার ফলে আমার এলাকার লোকজন দুর্ভোগ পোহাতে হচ্ছে। মানুষজনের দুর্ভোগের কথা চিন্তা করে অতি দ্রুত রাস্তাটি মেরামত করার জন্য প্রশাসনের সু-দৃষ্টি কামনা করছি।

আমরা খবরের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, সঠিক সংবাদ পরিবেশনই আমাদের বৈশিষ্ট্য

০৮ নভেম্বর ২০২০ খ্রি. ২৩ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ, ২১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরি, রোববার

আপডেট সময় : ০৯:১৭ পিএম

196 জন পড়েছেন
শেয়ার করুন