chandpur report ed 1

চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতির কার্যালয়ে দুদকের অভিযানকে স্বাগত

সম্পাদকীয় ..

বিদ্যুৎ খাতের দুর্নীতি নতুন কিছু নয়, তবে নতুন কিছু হচ্ছে এই বিদ্যুৎ খাতের দুর্নীতি প্রতিরোধে যখন অভিযান চালানো হয়। জনগণ তাকে স্বাগত জানায়। কারণ এই খাতের দুর্নীতি এতোটাই ভয়াবহ যে, তা আর বলার অপেক্ষা রাখে না। এই দুর্নীতির করাত ‘ধারেও কাটে, ভারেও কাটে’। অর্থাৎ বিদ্যুৎ খাতের দুর্নীতি বহুমুখী। সাধারণ মানুষ নাভিশ্বাস এই দুর্নীতির গঁ্যাড়াকলে পড়ে।

গতকাল চাঁদপুর রিপোর্ট প্রকাশিত প্রতিবেদন ‘‘চাঁদপুর পল্লীবিদ্যুৎ সমিতি-১ এর কার্যালয়ে দুদকের অভিযান’’ থেকে জানা যায়, চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর কার্যালয়ে নানা অনিয়মের অভিযোগে গতকাল ২৮ নভেম্বর ২০২০ খ্রি. তারিখে দুদক টিমের অভিযান হয়েছে। সমিতির হাজীগঞ্জ অফিসে চাঁদপুর পল্লীবিদ্যুৎ সমিতির ডিজিএমের বিরুদ্ধে অবৈধ বিদ্যুৎ সংযোগ প্রদান, মিটার স্থাপন, অতিরিক্ত বিল আদায় ও গ্রাহক হয়রানির অভিযোগে কুমিল্লা জেলা দুদকের সমন্বিত টিম এ অভিযান চালায়।

২৬ নভেম্বর বৃহষ্পতিবার দুপুরে দুদক এনফোর্সমেন্ট ইউনিটে আগত অভিযোগের প্রেক্ষিতে কুমিল্লার দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক রাফী মো. নাজমুস সাদাত এ অভিযান পরিচালনা করেন।

এর আগে তিনি ছদ্মবেশে উপস্থিত হয়ে সেবা প্রত্যাশী গ্রাহকদের সঙ্গে কথা বলেন। উপস্থিত কয়েকজন গ্রাহক নতুন বিদ্যুৎ সংযোগ পেতে আবেদন করলেও বিদ্যুৎ অফিস থেকে কোন পদক্ষেপ না নেয়ায় এবং দীর্ঘ দিন যাবত হয়রানির শিকার হওয়ার কথা জানিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করেন।

পরে দুদক টিম চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ অফিস পরিদর্শন করে ডিজিএমের সঙ্গে কথা বলেন এবং গ্রাহকদের অভিযোগ রেজিস্ট্রারের কপি সংগ্রহ করে পর্যালোচনা করেন।

অভিযান শেষে গ্রাহকদের নতুন বিদ্যুৎ সংযোগ, মিটার স্থাপন ও অতিরিক্ত বিল আদায় সংক্রান্ত বেশ কিছু অভিযোগ দীর্ঘদিন সমাধান না হওয়ায় উল্লিখিত অভিযোগসমূহ দ্রুত নিষ্পত্তি করার বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ব্যবস্থা নেওয়ার আহ¦ান জানান। উল্লেখিত অভিযোগের বিষয়ে সংশ্লিষ্ট রেকর্ডপত্র পরবর্তীতে বিস্তারিত পর্যালোচনা করে কমিশনে প্রতিবেদন উপস্থাপন করবে বলেও জানা যায়।

দুদকের এমন অভিযানে হাজীগঞ্জ উপজেলা প্রশাসনের মাঝে সাড়া পড়ে। তবে এটা সাময়িক। এই দুর্নীতি চলতেই থাকবে। গ্রাহকদের অভিযোগ অনুসারে এদের লাগাম টেনে ধরা দরকার। না হলে মানুষের মধ্যে অস্থিতিশীলতা তৈরি হবে।

 

আমরা সংবাদের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, পাঠকের আস্থাই আমাদের মূলধন

আপডেট সময় : ১২:৫৬ পিএম

২৯ নভেম্বর ২০২০ খ্রি. ১৪ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরি, রোববার

 

109 জন পড়েছেন
শেয়ার করুন