ছেংগারচর পৌর যুবলীগের জঙ্গী ও মৌলবাদ বিরোধী মিছিল

সফিকুল ইসলাম রানা, মতলব উত্তর প্রতিনিধি :
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যের বিরোধিতাকারীদেরকে জঙ্গি ও মৌলবাদী আখ্যা দিয়ে তাদেরকে প্রতিহত করার ঘোষণা দিয়েছে যুবলীগ। এই ষড়যন্ত্রের বিরুদ্ধে সারা দেশের ন্যায় মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌর যুবলীগ বিক্ষোভ মিছিল করেছে।

৩০ ডিসেম্বর বিকেলে মিছিলটি পৌর আওয়ামী লীগ কার্যালয় থেকে শুরু করে ছেংগারচর বাজারের বিভিন্ন রাস্তা ঘুরে পুনরায় পৌর আওয়ামী লীগ কার্যালয়ে এসে শেষ হয়।

পৌর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল হোসেন ফরাজীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাকির হোসেন খানের পরিচালনায় মিছিল শেষে বক্তব্য রাখেন- মতলব উত্তর উপজেলা যুবলীগের সহ-সভাপতি কামরুজ্জামান ইয়ার হোসেন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ও উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক এ্যাড. মহসিন মিয়া মানিক, প্রচার সম্পাদক রেফায়েত উল্লাহ দর্জি, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আল মাহমুদ টিটু মোল্লা, পৌর যুবলীগের যুগ্ম সম্পাদক শাহ জাহান মোল্লা, সাংগঠনিক সম্পাদক ও সাবেক কাউন্সিলর জামান সরকার, কাউন্সিলর আল-আমিন সরকার, শাহাদাত হোসেন ঢালী খোকন, ছেংগারচর পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি মাহবুব আলম বাবু, সাইফুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক আলী নূর বেপারী, শ্রমিকলীগের সভাপতি সিরাজুল ইসলাম সরকার, সাবেক কাউন্সিলর মজিবুর রহমান, যুবলীগ নেতা রকিব হাসান মুন্না, ওয়াড যুবলীগের সভাপতি আলাউদ্দিন প্রধান, মানিক বেপারি, কাজল বেপারি, আলাউদ্দিন, দেলোয়ার হোসেন প্রধান, ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক আরিফ শিকদার, সদস্য হিরন প্রমুখ।

জঙ্গিবাদ, মৌলবাদ ও সাম্প্রদায়িকতাবিরোধী মিছিলে বক্তারা বলেন, করোনা মহামারির সময়েও প্রধানমন্ত্রীর একান্ত চেষ্টায় যখন দেশ এগিয়ে যাচ্ছে তখন স্বাধীন বাংলার শত্রুরা আবার পাঁয়তারা শুরু করেছে যেন পরিস্থিতি অস্থিতিশীল করা যায়। বঙ্গবন্ধুর এই বাংলায় কোনো জঙ্গি, মৌলবাদীদের স্থান নেই। জনগণকে সঙ্গে নিয়ে তাদের প্রতিহত করবে যুবলীগ।

বক্তারা বলেন, এই মৌলবাদীরা তাদের স্বার্থ হাসিলের জন্য নিরীহ মাদ্রাসা ছাত্রদের ব্যবহার করে আসছে, যেমনটা করেছিল শাপলা চত্বরে। বড় হুজুর বয়ান করবে, সঙ্গে ভালো খাবার থাকবে এমন প্রলোভনে মাদ্রাসা ছাত্রদের ডেকে এনে সহিংসতার চেষ্টা করেছিল জঙ্গিরা। এই অপশক্তিকে যে কোনো মূল্যে দমন করতে হবে।

আমরা সংবাদের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, পাঠকের আস্থাই আমাদের মূলধন

আপডেট সময় : ০৮:২৭ পিএম

৩০ নভেম্বর ২০২০ খ্রি. ১৫ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরি, সোমবার

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়