chandpur report 1054

জিয়া রহমানের বিরুদ্ধে চাঁদপুরে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট :

ধর্মীয় বিদ্বেষ ছড়িয়ে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগ এনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জিয়া রহমানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে চাঁদপুর আদালতে মামলা হয়েছে।

রোববার দুপুরে শাহরাস্তি বিজ্ঞ বিচারক ও আমলী আদালতে মামলাটি করেন মানবাধিকার সংস্থা UUHRBF এর বিভাগীয় চেয়ারম্যান খন্দকার মো. শামসুল আলম। ডিজিটাল নিরাপত্তা আইনে ২০১৮ এর ২৮ এর ১/২ ধারায় মামলাটি দায়ের করা হয়েছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাধ তত্ত্ব বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. জিয়া রহমান গত ২০ অক্টোবর রাতে বেসরকারি চ্যানেল ডিবিসি টেলিভিশনে ‘ধর্মের অপব্যাখায় জঙ্গিবাদ’ শিরোনামে টক শো’তে অংশ নেন।

এ সময় ধর্মীয় বিদ্বেষ ছড়িয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করতে ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করেন তিনি। টক শো’তে সু-মহান আল্লাহ রাব্বুল আলামীন ও মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) এর প্রদত্ত নির্দেশ ও শিক্ষা অনুযায়ী পরস্পর সাক্ষাতে শুদ্ধভাবে সালাম (আসসালামু আলাইকুম) দেয়াকে এবং সাক্ষাত শেষে পরস্পর বিদায় নিতে বা একে অপরকে বিদায় জানাতে ‘আল্লাহ হাফেজ’ সমীহভাবে বলাকে জঘন্যভাবে জঙ্গিবাদের সঙ্গে এবং নির্দিষ্ট একটি ইসলামিক রাজনৈতিক দল এবং অন-ইসলামিক রাজনৈতিক নীতি ও মাসালার সঙ্গে সম্পৃক্ত করেন তিনি। যা ধর্মীয় অনুভূতিতে আঘাত হানছে বলে বাদী মনে করছেন।

আসামির দেয়া গর্হিত ও নিন্দনীয় ধর্মীয় বিদ্বেষমূলক বক্তব্য মুহূর্তের মধ্যে অনলাইন মিডিয়া ও প্রিন্ট মিডিয়াসহ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ভাইরাল হওয়াতে সমগ্র দেশে সকল শ্রেণি-পেশার মানুষের মধ্যে নিন্দার ঝড় বইছে।’

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. মহসীন খান বিষয়টি নিশ্চিত করেছেন।

আমরা সংবাদের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, পাঠকের আস্থাই আমাদের মূলধন

০১ নভেম্বর ২০২০ খ্রি. ১৬ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ, ১৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরি, রোববার

 

113 জন পড়েছেন
শেয়ার করুন