chandpur report 1096

জেলা ছাত্রলীগ সাবেক নেতাদের উদ্যোগে জেল হত্যা দিবসে মিলাদ ও দোয়া

স্টাফ করেসপন্ডেন্ট :
চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক নেতাদের উদ্যোগে ৩ রা নভেম্বর জেল হত্যা দিবস উপলক্ষে মিলাদ ও দোয়ার আয়োজন করা হয় হয়েছে।

মঙ্গলবার বাদ আছর হাসানুল উলুম ইসলামীয়া মাদ্রাসায় দিবসটি উপলক্ষে অলোচনা সভা ও জাতীয় চার নেতার আত্মার শান্তি কামনায় দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

মিলাদ ও দোয়ার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি, সাধারণ সম্পাদক ও চাঁদপুর জেলা আওয়ামীলীগের সাবেক সদস্য অ্যাড. জসিম উদ্দিন পাটওয়ারী।

তিনি বলেন বাঙ্গালী জাতির জীবনে আজকের দিনটি কলঙ্কময় দিন। ১৯৭৫ সালের এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজীবন রাজনৈতিক সহযোদ্ধা ও মহান মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, এম. মুনসুর আলী ও এইচ.এম কামারুজ্জামানকে নির্মমভাবে হত্যা করা হয়।

তিনি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালো রাত্রিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারকে নির্মমভাবে হত্যার পর এই জাতীয় চার নেতাকে বেয়নেট দিয়ে খুঁচিয়ে খুঁচিয়ে হত্যা করা হয়। এই জাতীয় চার নেতাকে হত্যার উদ্দশ্যে ছিল বাংলাদেশের মুক্তিযুদ্ধের বিজয় ও চেতনাকে নির্মুল করা।

দোয়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা ছাত্রলীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক পারভেজ করিম বাবু, সদ্য সাবেক সহ সভাপতি হাসিব পাটওয়ারী , বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগার ছাত্র ফেডারেশন চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক ইফতেখার হারুন প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি আজিজুর রহমান খোকা, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মাইনুদ্দিন আরিফ সুমন, সাবেক ছাত্রনেতা অ্যাড. মাহাবুব রহমানসহ বর্তমান ও সাবেক ছাত্রলীগ নেতৃবৃন্দ।

আমরা খবরের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, সঠিক সংবাদ পরিবেশনই আমাদের বৈশিষ্ট্য

০৪ নভেম্বর ২০২০ খ্রি. ১৯ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ, ১৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরি, বুধবার

61 জন পড়েছেন
শেয়ার করুন