‘দেশ উন্নয়নের অগ্রযাত্রায় কৃষকের গুরুত্ব অপরিসীম’

আনিছুর রহমান সুজন :

ফরিদগঞ্জ উপজেলা কৃষি অফিসের উদ্যোগে প্রান্তিক কৃষকদের প্রনোদনা ও পূনঃবাসনের লক্ষ্যে কৃষকদের মাঝে সার ও বিভিন্ন প্রজাতির বীজ বিতরণ করা হয়েছে।

গতকাল সোমবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে প্রনোদনা প্রকল্পে ৫৯০ জন ও পূনঃবাসন প্রকল্পে ১০০ জন কৃষককের মাঝে সার ও বিভিন্ন প্রজাতির বীজ বিতরণ করা হয়। এ ছাড়াও ২ হাজার ৬ শত কৃষকের মাঝে পর্যয়ক্রমে হাইব্রীড ধানের বীজ বিতরণ করার ঘোষনা দেন উপজেলা কৃষি কর্মকর্তা।

এ সময় অনুষ্ঠানের সভাপতি উপজলো নির্বাহী কর্মকর্তা শিউলী হরি বলেন, কৃষকরা আছে বলেই আমরা বেঁচে আছি। কৃষকরা যদি উৎপাদন না করতো, তাহলে আমরা খাদ্য সামগ্রী পেতাম না। কৃষকরাই আমাদের দেশের মূল চালিকা শক্তি।

প্রান্তিক কৃষকদের আমাদের সব সময় সম্মান করতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে ও দেশ উন্নয়নের অগ্রযাত্রায় কৃষকের গুরুত্ব অপরিসীম।

অনুষ্ঠানে উপজেলা কৃষি কর্মকর্তা আশিক জামিল মাহমুদ এর সঞ্চালনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলী হরি’র সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জিএস তছলিম, সংরক্ষিত ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম, ফরিদগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আঃ ছোবহান লিটন, উপ-সহকারী কৃষি অফিসার মোঃ নুরে আলম, এস,এম আমির হোসেন, এ,বি,এম ছালেহ আহাম্মদ, মুকবুল হোসেন প্রমুখ।

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়