ফরাজীকান্দিতে বিট পুলিশিং সমাবেশ

মতলব উত্তর প্রতিনিধি :

চাঁদপুরের মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মো. নাসির উদ্দিন মৃধা বলেছেন, মাদক, বাল্যবিয়ে, ধর্ষণ, যৌতুক ও নারী নির্যাতনসহ অন্যান্য অপরাধ দমনে বিট পুলিশিং কার্যক্রমের বিকল্প নেই।

শুক্রবার (২০ নভেম্বর) বিকেলে ইসলামীয়া বাজারের আমির শপিং কমপ্লেক্স অডিটোরিয়ামে মতলব উত্তর থানাধীন ফরাজীকান্দি ইউনিয়নের ১৫নং বিট পুলিশিং সমাবেশে এসব কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, বিট পুলিশিং কার্যক্রম নিয়ে সমাজের সর্বস্তরের মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ লক্ষ্য করা যাচ্ছে। সর্বস্তরের মানুষের সার্বিক সহযোগিতায় সব ধরনের অপরাধ প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। পুলিশী সেবা আরো গতিশীল ও কার্যকরের লক্ষ্যে জঙ্গি ও সন্ত্রাসী কার্যক্রমসহ কমিউনিটি পুলিশের ন্যায় বিট পুলিশিংয়ের ফলে এলাকার অপরাধী এবং অপরাধের প্রকৃতি সম্পর্কে দ্রুত বিস্তারিত জানাবে বিট পুলিশিং।

পাশাপাশি স্থানীয় বাসিন্দাদের সঙ্গে পুলিশের বন্ধুত্বপূূর্ণ মনোভাব সৃষ্টি হবে। পুলিশের জন্যে এলাকার বিভিন্ন বিষয়ে তথ্য জানাসহ অপরাধ দমন ও সহজে রহস্য উদ্ঘাটন করা যাবে।

তিনি এ ধরনের উদ্যোগের জন্য মতলব উত্তরবাসীর পক্ষ থেকে আইজিপি ড. বেনজীর আহমেদকে শুভেচ্ছা ও আন্তরিক অভিনন্দন জানান। পাশাপাশি সকলকে ধর্ষণ’সহ নারী নির্যাতন প্রতিরোধে ঐক্যবদ্ধ হয়ে প্রতিবাদ ও প্রতিরোধ করতে আহবান জানান।

ফরাজীকান্দি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব নুর উদ্দিন পাটোয়ারীর সভাপতিত্বে ও এসআই ইব্রাহিমের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিশিষ্ট সাংবাদিক শামসুজ্জামান ডলার, ফরাজীকান্দি ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইঞ্জি. রেজাউল করিম, মতলব উত্তর প্রেসক্লাবের সভাপতি বোরহান উদ্দিন ডালিম।

আরো বক্তব্য রাখেন, ফরাজীকান্দি ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান সবুজ, নারী নেত্রী তাসলিমা আক্তার আঁখি, ইউপি সদস্য মাহবুব আলম মিস্টার।

এ সময় উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহবায়ক আ. রহিম প্রধান, ফরাজীকান্দি ইউনিয়নের সকল ইউপি সদস্য, যুবলীগ নেতা গোলাম আজম সোহেল, ফরাজীকান্দি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রুবেল বাবু’সহ গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

51 জন পড়েছেন

Recommended For You

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়