chandpur report 587

ফ্রান্সে মহানবীকে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে মতলব উত্তরে বিক্ষোভ মিছিল

গোলাম নবী খোকন :

ফ্রান্সে মহানবী (সা.) নিয়ে অবমাননাকর ব্যঙ্গচিত্র প্রদর্শনী, মুসলমানদের উপর হামলা ও নিপিড়নের প্রতিবাদে নেদায়ে ইসলামের উদ্যোগে চাঁদপুর মতলব উত্তরের ফরাজীকান্দিতে মানববন্ধন বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৪ নভেম্বর) সকালে ফরাজীকান্দি কমপ্লেক্স থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে ফরাজীকান্দি বেড়িবাঁধ হয়ে নতুন বাজারের প্রদক্ষিণ করে পুনরায় ফরাজীকান্দি কমপ্লেক্সে এসে শেষ হয়। এ সময় সংক্ষিপ্ত আলোচনা ও দোয়া অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন, পীরজ্বাদা আল্লামা শায়খ সায়্যিদ মাসউদ আহমাদ বোরহানী, ফরাজীকান্দি ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইঞ্জি. রেজাউল করিম, সমাজসেবক গনি তপাদার, মো. নুরুজ্জামান, সাবেক ছাত্রলীগ নেতা আ. রব প্রধান, মাওলানা. শফিকুল ইসলাম, মো. আলাউদ্দিন, মো. কামরুল হাসান, সমাজসেবক আ. রশিদ খান, আ. বাতেন মাস্টার প্রমুখ।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, ফ্র্রান্স সরকার রাষ্ট্রীয়ভাবে পুলিশ পাহারায় মুহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে বিশ্ব মুসলিমের কলিজায় আঘাত হেনেছে। কারণ মুসলমানরা তাদের নবী মুহাম্মদ (সা.) কে প্রাণের চেয়ে বেশি ভালোবাসে। নবীজির অবমাননা মুসলমানগণ কিছুতেই বরদাশত করবে না। ফ্রান্স সরকার নবীর বিরুদ্ধে ব্যঙ্গচিত্র প্রকাশের মাধ্যমে বিশ্বমুসলিমকে উস্কে দিয়ে ধর্মযুদ্ধ বাধানোর ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে।

বক্তারা আরো বলেন, বিশ্ব নবী হযরত মুহাম্মদ (সা.) কে ফ্র্রান্সের কুলাঙ্গাররা কটূক্তি করেছে। তারা এক বার নয়, কয়েক বার রসুলকে নিয়ে কটূক্তি করেছে। আমাদের রসুলকে কতটা ভালোবাসি, আমরা রক্ত দিয়ে প্রমাণ করবো। আমাদের নবীকে নিয়ে কটূক্তি করা হলে আমরা ঘরে বসে থাকবো না। এছাড়া বিক্ষোভ থেকে ফ্রান্সের পণ্য বর্জন করার আহবান জানান বক্তারা।

শেয়ার করুন