chandpur report 1100

বাংলাদেশে চরম পর্যায়ে বাড়ছে রোহিঙ্গা সন্ত্রাস

বার্তা কক্ষ :
রোহিঙ্গারা ক্রমে ক্রমে বাঙালিদের জন্যে বিষফোঁড়া হয়ে উঠেছে। এরা এখন যে থালে খায় সেই থালেই পায়খানা করে নষ্ট করে। যেখানেই যায়, সেখানেই বাঙালিদের ওপর নির্যাতন শুরু করে। এটাই এখন রোহিঙ্গাদের বড় নিয়মে পরিণত হয়ে উঠেছে। এমনই এক ঘটনা ঘটেছে আজ বৃহস্পতিবার (৫ নভেম্বর) বেলা ১১টায়।

জানা যায়, র‌্যাবের সোর্স সন্দেহে স্থানীয় এক যুবককে দিনে-দুপুরে গুলি করে হত্যা করেছে রোহিঙ্গা সন্ত্রাসীরা। কক্সবাজারের টেকনাফের হ্নীলা শালবাগান নয়াপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকে এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে বলে জানিয়েছেন হ্নীলা ইউপি চেয়ারম্যান রাশেদ মো. আলী। নিহত মো. আবদু শুক্কুর (২৮) টেকনাফের হ্নীলা শালবাগান নয়াপাড়া এলাকার আবুল বশরের ছেলে।

এ ব্যাপারে হ্নীলা ইউনিয়নের চেয়ারম্যান রাশেদ মো. আলী জানান, রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপের প্রধান জকির বাহিনীর জকির অসংখ্য মানুষের সামনে আবদু শুক্কুরকে গুলি করে হত্যা করে। এসময় নিহতের এক চাচাও ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। তিনি আরও জানান, র‌্যাবের সোর্স সন্দেহে তাকে হত্যা করা হয়েছে বলে জানা গেছে। এ ঘটনার পর টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্প ও স্থানীয়দের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। তথ্যের সত্যতা নিশ্চিত করে টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, বেলা সাড়ে ১১টার দিকে স্থানীয়দের মাধ্যমে রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিতে একজন নিহত হওয়ার খবর পেয়ে সেখানে পুলিশের একটি টিম পাঠানো হয়েছে।

গবেষণায় দেখা গেছে, রোহিঙ্গারা নিজ দেশ থেকে বিতাড়িত হয়েছে শুধুমাত্র সাধারণ কারণে নয়। তারা ওই দেশে ইয়াবা পাচার, খুন, ধর্ষণ সহ নানা অপকর্মে জড়িত ছিলো। এসব ঘটনায় ওই দেশে তারা নিগৃহিত হয়ে দলে দলে বাংলাদেশে এসে এখন বাঙালিদের ওপরও চরম নির্যাতন, খুন-খারাবি, ইয়াবা পাচার, জাল এনআইডি কার্ড করাসহ নানা অপকর্ম চালিয়ে যাচ্ছে। সুতরাং অচিরেই তাদের লাগাম টানা দরকার, না হলে এই দেশের নাগরিকদের জন্যে তা হবে বুমেরাং।

আমরা খবরের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, সঠিক সংবাদ পরিবেশনই আমাদের বৈশিষ্ট্য

০৫ নভেম্বর ২০২০ খ্রি. ২০ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরি, বৃহস্পতিবার

 Nk

108 জন পড়েছেন
শেয়ার করুন