chandpur report 1139

বেকার যুবকদের মাছ চাষ করে কর্মসংস্থান সৃষ্টির আহবান

হাইমচর প্রতিনিধি :
হাইমচরে বৃহত্তর কুমিল্লা জেলার মৎস্য উন্নয়ন প্রকল্পের আওতায় ফলাফল প্রদর্শন ও মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১১ টায় ৬নং চরভৈরবী ইউনিয়নের নতুন বাজারে উপজেলা মৎস্য অফিসের আয়োজনে এ ফলাফল প্রদর্শন ও মাঠ দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমানের সভাপতিত্বে ও ক্ষেত্র সহকারি হাফিজুর রহমানের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন বেপারী।

এসময় তিনি বলেন, আমাদের দৈনন্দিন খাদ্যের তালিকায় মাছ হচ্ছে একটি গুরুত্বপূর্ন উপাদান। মাছের অনেক চাহিদা থাকার কারণে মাছ চাষ করে ভাল আয় করা সম্ভব। যেমনটি আমাদের চরভৈরবী ইউনিয়নের আশরাফুল ইসলাম সিং মাছের প্রদর্শনী করে একজন উদ্যোক্তা হতে পেরেছেন। মৎস্য চাষের মাধ্যমে বেকারদের কর্মসংস্থান সৃষ্টি হয়, আমিষের চাহিদা পুরন হয় ও এবং জাতীয় খাদ্য চাহিদা পূরণের অংশিদারিত্ব হয়। এজন্য বেকার যুবকদের মৎস্য চাষ করে কর্মসংস্থান সৃষ্টি করতে আহবান জানান তিনি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চরভৈরবী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আহমেদ আলী মাষ্টার, সিং মাছ প্রদর্শনী মাছ চাষী আশরাফুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন ইউপি সদস্য পারবেজ হাওলাদার, আলমাছ বকাউল, হাইমচর প্রেসক্লাব যুগ্ম সম্পাদক মোঃ ইসমাইল, সাংগঠনিক সাহেদ হোসেন দিপু, দপ্তর সম্পাদক হাসান আল মামুন।

আমরা সংবাদের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, পাঠকের আস্থাই আমাদের মূলধন

০৯ নভেম্বর ২০২০ খ্রি. ২৪ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ, ২২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরি, সোমবার

আপডেট সময় : ০৬:০৮ পিএম

146 জন পড়েছেন
শেয়ার করুন