chandpur report 577

ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন এমপি নুরুল আমিন রুহুল 

গোলাম নবী খোকন :

গত ১২ অক্টোবর বিকালে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংঙ্গারচর পৌরসভার পালালোকর্দী গ্রামে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় মুজিব শতবর্ষ উপলক্ষে দেশের সকল ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ প্রধান কার্যক্রমের শুভ উদ্বোধন করেন সাবেক ছাত্র নেতা চাঁদপুর -২ আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব এ্যাড নুরুল আমিন রুহুল এমপি।

তিনি বক্তব্যে বলেন আশ্রয়নের অধিকার -শেখ হাসিনার উপহার। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা বলেছেন বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়ন করার লক্ষে দেশের ভূমিহীন ও গৃহহীন অসহায় পরিবার একজন ও গৃহহীন থাকবে না।

যাদের জায়গা আছে ঘর নাই এবং যাদের ঘর আছে ঝড়াঝিন্ন তাদেরকে পর্যায়ক্রমে শেখ হাসিনা সরকার সহায়তা প্রদান করে যাবে। এ আশ্রয়ন -২ প্রকল্পের আওতায় যে ভাবে যে খানেই কাজ গুলি হয়, সেটি হতে হবে টেকসই।

এ ব্যপারে সকলের খেয়াল রাখতে হবে। এখানে ৫ টি ঘর নির্মান হবে। এক একটি ঘরের মূল্য ১ লক্ষ ৭১ হাজার টাকা। মোট ব্যয় হবে আট লক্ষ পঞ্চান্ন হাজার টাকা। এ ছাড়া বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশিস দাস।

এমপির ব্যাক্তিগত সহকারী এ্যাড, লিয়াকত আলী সুমন, উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী সাইফুল ইসলাম,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আওরঙ্গজেব, পুলিশ পরিদর্শক শাজান কামাল,ছেংঙ্গারচর পৌর সভার ভারপ্রাপ্ত মেয়র আঃ মান্নান বেপারী, ছেংঙ্গারচর পৌর আওয়ামীলীগের সভাপতি হাসান কাইয়ুম চৌধুরী,আওয়ামীগ নেতা আতিকুর রহমান আতিক, মেঘনা ধনাগোদা সেচ প্রকল্পের পানি ব্যবস্হাপনা ফেডারেশনের সাধারন সম্পাদক সরকার মোঃ আলাউদ্দিন, বিশিষ্ট ঠিকাদার আলাউদ্দিন প্রধান,সিরাজুল ইসলাম,জেলা যুবলীগ নেতা জহিরুল ইসলাম চৌধুরী, উপজেলা যুবলীগ নেতা কাজী হাবিবুর রহমান,গজরা ইউনিয়ন যুবলীগ নেতা টফিজ সহ আওয়ামিলীগ ও সহযোগী সংগঠনের নেতৃ বৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন