chandpur report 1058

মতলব উত্তরে প্রসূতির মৃত্যুর ঘটনা মোটা অঙ্কের টাকায় হিমঘরে

মতলব উত্তর ব্যুরো :
চাঁদপুরের মতলব উত্তরে চিকিৎসকের ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর ঘটনা ধামাচাপা দেয়ার জন্য মোটা অঙ্কের টাকায় রফাদফা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ‘ফেইজবুক’ এ প্রসূতি মৃত্যুর ব্যাপারে ৪-৫ লক্ষ টাকায় রফাদফা হয়েছে বলে স্ট্যাটার্সও দিয়েছেন অনেকে। ফলে রোববার দিনভর ফেইসবুকে সমালোচনার ঝড় উঠে।

মতলব উত্তরের ছেংগারচর পৌরসভার ঠাকুরচর খান বাড়ির আবুল খায়ের খানের স্ত্রী লিমা আক্তার (২২) প্রসব বেদনা নিয়ে শুক্রবার রাতে ছেংগারচর বাজারে অবস্থিত ‘পালস এইড জেনারেল হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার’ এ ভর্তি হয়।

ওইদিন রাত ৯ টায় লিমা আক্তার এর প্রসব বেদনা শুরু হলে দায়িত্বরত চিকিৎসক এবং মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আকলিমা জাহান তানিয়া তাকে সিজারিয়ান অপারেশন করে। এতে ভুল চিকিৎসার কারণে ওই প্রসূতির মৃত্যু হয়েছে বলে নিহতের পরিবার অভিযোগ করেন।

এদিকে এ ঘটনা ধাপাচাপা দেয়ার জন্য শনিবার রাতে ছেংগারচর সরকারী ডিগ্রি কলেজ সড়কে অবস্থিত চিকিৎসক আকলিমা জাহান তানিয়ার ভাড়া বাসায় শালিস বসে। ওই শালিসে মোটা অঙ্কের টাকায় আপোষ মিমাংসা হয় বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে।

ডা. আকলিমা জাহান তানিয়া মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার হিসেবে দায়িত্বে রয়েছেন। তিনি ২০১৭ সালে পালস এইড জেনারেল হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার পর থেকে এ প্রতিষ্ঠানের কোনো নিবন্ধন করা হয়নি বলে অভিযোগ রয়েছে।

এদিকে হাসপাতালে যারা নার্সের দায়িত্বে রয়েছে, তাদের কারোরই একাডেমিক সার্টিফিকেট নেই। সিজারের সময় যে নার্স দায়িত্বে ছিলেন তার নাম ডালিয়া আক্তার। সে নার্সিং এর ওপর ডিপ্লোমা করেনি। এমনকি এসএসসি পাশও করেনি বলে অভিযোগ রয়েছে।

পালস এইড জেনারেল হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার এর কর্ণধার ও মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আকলিমা জাহান তানিয়া (০১৭৫৮-৮৬৩৬৩৪) এ নম্বরে একাধিক কল করেও কোন বক্তব্য পাওয়া যায়নি।

আমরা খবরের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, সঠিক সংবাদ পরিবেশনই আমাদের বৈশিষ্ট্য

০১ নভেম্বর ২০২০ খ্রি. ১৬ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ, ১৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরি, রোববার

140 জন পড়েছেন
শেয়ার করুন