chandpur report 1070

মতলব উত্তরে প্রসূতি মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি গঠন

মতলব উত্তর ব্যুরো :
মতলব উত্তর উপজেলার পালস এইড জেনারেল হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে অস্ত্রোপচারে এক প্রসূতির মৃত্যুর ঘটনায় জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার তদন্ত কমিটি গঠন করা হয় বলে সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে। শুক্রবার রাতে অস্ত্রোপচারের পর ওই প্রসূতির মৃত্যু হয়।

এ বিষয়ে রোববার ও সোমবার ‘অস্ত্রোপচারে অতিরিক্ত রক্তক্ষরণে প্রসূতির মৃত্যু’ শিরোনামে বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়। সংবাদ চাঁদপুরের সিভিল সার্জন ডা. শাখাওয়াত হোসেনেরে নজরে এলে সোমবার সন্ধ্যায় তিনি মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. গোলাম কাউসার হিমেল’কে প্রধান করে ২ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন। গঠিত কমিটিকে ৭ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। তদন্ত কমিটির অন্য সদস্যরা হলো মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গাইনী কনসালটেন্ট ডা. ফাতেমা আক্তার ও মেডিকেল অফিসার ডা. ঈসা রুহুল্লাহ।

এদিকে, মানহীন ক্লিনিকে অহরহ প্রসূতি ও শিশুমৃত্যুর ঘটনায় স্বাস্থ্য বিভাগে তোড়জোড় শুরু হয়েছে।
মৃত ওই প্রসূতির পারিবারিক সূত্রে জানা গেছে, ছেংগারচর সরকারী ডিগ্রি কলেজর উত্তর দিকে পালস এইড জেনারেল হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের মালিক এবং মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আকলিমা জাহান তানিয়া নিজ ব্যবসা প্রতিষ্ঠানে লিমা আক্তার নামে এক গর্ভবতীকে সিজারিয়ান অপারেশন করে। এরপর অতিরিক্ত রক্তক্ষরণে ওই প্রসূতির মৃত্যু হয়।

এ বিষয়ে সিভিল সার্জন ডা. শাখাওয়াত হোসেন জানান, বিষয়টি তদন্তের জন্য ৩ সদস্যের কমিটি করা হয়েছে। গঠিত কমিটিকে আগামী ৭ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। প্রতিবেদন পেলে এ ঘটনায় দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

আমরা খবরের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, সঠিক সংবাদ পরিবেশনই আমাদের বৈশিষ্ট্য

০৩ নভেম্বর ২০২০ খ্রি. ১৮ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ, ১৬ রবিউল আউয়াল ১৪৪২ হিজরি, মঙ্গলবার

 

104 জন পড়েছেন
শেয়ার করুন