chandpur report 1304

মাদকের বিরুদ্ধে প্রতিবাদ করায় গ্রামবাসীর বিরুদ্ধে মাদক ব্যবসায়ীর মামলা

স্টাফ রিপোর্টার:

সরকার মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থান নিলেও প্রকাশ্যে এক ইয়াবা ব্যবসায়ী রমরমা মাদক ব্যবসা চালিয়ে গেলেও যেন দেখার কেউ নেই। প্রকাশ্যে মাদক ব্যবসা পরিচালনা এবং এলাকায় দাপটের সাথে চলাফেরা করা দেখলে যে কেউ মনে করবে এটা যেন মাদকরে জন্য স্বাধীন আস্তানা। মাদক ব্যবসায়ী ও সেবনকারীরা বুক ফুলিয়ে দাপটের সাথে চললেও অদৃশ্য শক্তির কারণে তাদরে বিরুদ্ধে কেউ প্রতিবাদ করতে সাহস পায় না।

এমনই এক মাদকের আস্তানা মতলব উত্তর উপজেলা ছেংগারচর পৌরসভা জোরখালী গ্রামের মৃত শামসুদ্দিন ফকিরের ছেলে কাজল র্দীঘদিন দাপটের সাথে মাদক সেবন ও বিক্রি করে যাচ্ছে তাদের বিরুদ্ধে কেউ কোন কথা বললেই মামলা ও হামলার হুমকি দিয়ে থাকেন। কাজলের ইয়াবা ব্যবসার সাথে জড়িত তার পুরো পরিবার। তার ভাই মাসুদ, ফারুক, কামাল ও তার বোন পারুল এই ব্যবসার সাথে জড়িত আছে বলে এলাকাবাসী জানান।

এলাকাবাসী জানান, কাজলের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে এর আগেও মাদকের জন্য তিন বার জেল খেটে জামিনে এসে এলাকায় আবার মাদকের ব্যবসা চালিয়ে যাচ্ছে। গত কয়েকদিন আগে গ্রামবাসী তার মাদকের বিরুদ্ধে প্রতিবাদ করলে গ্রামের বাসির বিরুদ্ধে কোটে মামলা করেন বলে জানান এলাকাবাসী তার বিরুদ্ধে ভয়ে কেউ কিছু বলতে পারে না।

নিরবিচ্ছিন্ন করতে এলাকায় একটি সন্ত্রাসী বাহিনী গঠন করেছে বলে অভিযোগ। এলাকার কেউ মাদকরে বিরুদ্ধে প্রতিবাদ করলে সন্ত্রাসী বাহিনী দিয়ে তাদেরকে শায়েস্তা করে থাকে বলে ভুক্তভোগিরা জানায়।

কাজলের খুঁটির জোর কোথায়? এমন প্রশ্ন করলে এলাকাবাসীরা জানায়, তার মামা হুমায়ুন গাজী খালেক গাজী ও ইকবাল গাজীর ছত্র ছায়ায় সে মাদক ব্যবসা পরিচালনা করে যাচ্ছে। এলাকাবাসী জানান ঢাকা সহ একাধকি অভযিোগ সহ মতলব উত্তর থানায় মামলা রয়েছে বলে জানা যায়।

এলাকাবাসী জানান কাজলের পরিবারের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা না নিলে এলাকার যুবসমাজ ধ্বংস হয়ে যাবে বলে এলাকাবাসি আশংকা করছে।

আমরা সংবাদের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, পাঠকের আস্থাই আমাদের মূলধন

আপডেট সময় : ০৩:২১ পিএম

২৮ নভেম্বর ২০২০ খ্রি. ১৩ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরি, শনিবার

 

437 জন পড়েছেন
শেয়ার করুন