chandpur report 1135

রোহিঙ্গাদের ভয়ঙ্কর ইয়াবা মিশন

বার্তা কক্ষ :
রোহিঙ্গাদের ইয়াবা মিশন বাংলাদেশে ছড়িয়ে পড়েছে আনাচে-কানাচে। তারা এই ইয়াবার চালান নিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে এসেছে এদেশের যুব সমাজকে ধ্বংস করার জন্যে। রোহিঙ্গাদের এই ইয়াবা মিশনে তারা দিন দিন বাংলাদেশে গেঁড়ে বসেছে শক্ত হয়ে, অন্যদিকে তারা বাংলাদেশকে ইয়াবার রাজ্যে পরিণত করছে।

এমনই এক মিশনের খোঁজ পাওয়া গেছে চট্টগ্রাম নগরীর চান্দগাঁও আবাসিক এলাকার একটি বাসায়। ওই বাসা থেকে থেকে মাদক বিক্রির এক কোটি ১৭ লাখ টাকা ও পাঁচ হাজার ৩০০ পিস ইয়াবাসহ এক রোহিঙ্গা দম্পতিকে আটক করেছে র‌্যাব।

রোববার (৮ নভেম্বর) চান্দগাঁও আবাসিক এলাকার বি ব্লকের একটি বাসায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।
আটক দুইজন হলেন-মিয়ানমারের নাগরিক মাে. শওকত ইসলাম (৩২) ও তার স্ত্রী মােরজিনা (২৮)। র‌্যাব-৭-এর সহকারী পরিচালক (মিডিয়া) মাহমুদুল হাসান মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, র‌্যাব গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, চান্দগাঁও আবাসিক এলাকার একটি ফ্ল্যাট বাসায় এক দম্পতি মাদকদ্রব্য কেনাবেচা করছেন। এ তথ্যের ভিত্তিত্তে রোববার অভিযান চালানো হয়। তিনি আরও জানান, র‌্যাবের উপস্থিতি টের পেয়ে তারা জানালা দিয়ে টাকা ছুড়ে ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। এ সময় র‌্যাব সদস্যরা তাদের ধাওয়া দিয়ে ধরে ফেলে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছেন, স্বামী-স্ত্রী দুজনই মিয়ানমারের নাগরিক। তারা মিয়ানমার থেকে ইয়াবা সংগ্রহ করে বাংলাদেশে অনুপ্রবেশ করেছেন। এখন চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলে বাসা ভাড়া নিয়ে ইয়াবাসহ বিভিন্ন ধরনের মাদকের ব্যবসা করছেন। এ ঘটনায় নগরের চান্দগাঁও থানায় নিষিদ্ধ মাদক রাখা এবং অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশের অপরাধে দেশের প্রচলিত আইনে তাদের নামে মামলা দায়ের করা হয়েছে।

শুধু এরাই নয়, এদের সাথে আরো বহু রোহিঙ্গা সন্ত্রাসী জড়িত। তারা ইয়াবার চালান পৌঁছে দিয়ে হাতে পায় ভারী আগ্নেয়াস্ত্র। ওই আগ্নেয়াস্ত্র দিয়ে বাংলাদেশে সন্ত্রাসী কার্যকলাপ চলাচ্ছে এবং এদেশের মানুষকে নির্বিচারে হত্যা করছে। গত কয়েক দশক ধরে তারা মিয়ানমার থেকে বাংলাদেশে এসে বিভিন্ন স্থানে বসতি স্থাপন করে বাংলাদেশের আদিবাসী, বাঙালিসহ এলাকার শান্তিপ্রিয় মানুষকে উচ্ছেদ করে সেখানে বসতি স্থাপন করছে।

এদের বিষয়ে এখনই কঠোর ব্যবস্থা গ্রহণ করা না হলে, তারা মিয়ানমারের মতোই এদেশকে সন্ত্রাসের জনপদ বানানোর চেষ্টা অব্যাহত রাখবে।

আমরা খবরের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, সঠিক সংবাদ পরিবেশনই আমাদের বৈশিষ্ট্য

০৯ নভেম্বর ২০২০ খ্রি. ২৪ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ, ২২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরি, সোমবার

আপডেট সময় : ১২:২৫ পিএম

139 জন পড়েছেন
শেয়ার করুন