chandpur report 1063

শেরপুরে আইইডি’র আয়োজনে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস ২০২০ উদযাপন

শেরপুর প্রতিনিধি :

শেরপুরে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস উপলক্ষ্যে ১ নভেম্বর রবিবার ইয়ুথ অ্যাজ চেঞ্জ এজেন্ট ফর সোসাল কোহেশন প্রজেক্ট, আইইডি’র আয়োজনে চাপাতলী মধ্যপাড়ায় স্বেচ্ছায় রক্তদান ও রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

৩ টায় শুরু হয়ে সন্ধ্যা ৫.৩০ টা পর্যন্ত এই ক্যাম্পেইন চলে। আইইডির চাপাতলী মধ্যপাড়া, ঋষিপল্লির যুব সদস্যদের ও ডিভাইন হেল্পারস অব বাংলাদেশের স্বেচ্ছাসেবীদের সহযোগিতায় এই ক্যাম্পেইন সম্পন্ন হয়েছে।

উদ্বোধনী পর্বে আইইডির প্রকল্প সমন্বয়কারী মানিক পালের সভাপতিত্বে ও প্রোগ্রাম অফিসার ইমতিয়াজ চৌধুরী শৈবালের সঞ্চালনায় ক্যাম্পেইনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনউদ্যোগ শেরপুরের আহবায়ক আবুল কালাম আজাদ।

প্রধান অতিথি আবুল কালাম আজাদ তার বক্তব্যে বলেন, যে দেশে যুব সমাজের সংখ্যা যত বেশি, সে দেশের উন্নয়নের সম্ভাবনা তত বেশি। বাংলাদেশে আজ যুবদের সংখ্যাই বেশি। বাংলাদেশের উন্নয়নের জন্য যুব সমাজই অগ্রনী ভূমিকা পালন করবে। তবে যুবদের সকল প্রকার অন্যায়, অবিচার, সামাজিক অনাচার ও দূর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে এবং সঠিক নেতৃত্ব গুনের অধিকারী হতে হবে। তবেই এই উন্নয়ন হবে গণমুখী।

এছাড়াও ৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লিটন, আইইডি’র যুব স্বেচ্ছাসেবী নাঈম ও আইনুন নাহার বক্তব্য প্রদান করেন। বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস ২০২০ উপলক্ষে যুবদের মাঝে স্বেচ্ছাসেবী মনোভাব বিকাশ ও তাদেরকে সক্রিয় নাগরিক হিসেবে তৈরি করার লক্ষ্যে আইইডি, শেরপুর সদর উপজেলায় প্রকল্প এলাকা জুড়ে স্বেচ্ছাসেবা মূলক সিরিজ কার্যক্রম হাতে নিয়েছে। এরই অংশ হিসেবে শেরপুর পৌরসভায় এই স্বেচ্ছায় রক্তদান ও রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন অনুষ্ঠিত হলো। এরপর ধলা, পাকুরিয়া, কামারিয়া, গাজিরখামার, ভাতশালা ও চরশেরপুর ইউনিয়নের পর্যায়ক্রমে একাধিক স্বেচ্ছায় রক্তদান ও রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন এবং বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য প্রায় ১৫০ জন মানুষের রক্তের গ্রুপ এই ক্যাম্পেইনের মাধ্যমে নির্ণয় করা হয় এবং তাদের মাঝে ৪০ জন স্বেচ্ছায় রক্তদিতে আগ্রহ প্রকাশ করে নিবন্ধন করেছেন।

আমরা সংবাদের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, পাঠকের আস্থাই আমাদের মূলধন

০২ নভেম্বর ২০২০ খ্রি. ১৭ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ, ১৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরি, সোমবার

54 জন পড়েছেন
শেয়ার করুন