chandpur report 553

শেরপুরে জাতীয় যুব দিবস উপলক্ষে আইইডি বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন

শেরপুর প্রতিনিধি :
বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস উপলক্ষ্যে সোমবার ২রা নভেম্বর  ইয়ুথ অ্যাজ চেঞ্জ এজেন্ট ফর সোসাল কোহেশন প্রজেক্ট, আইইডি’র আয়োজনে সকালে ধলা ইউনিয়নের বাকের কান্দা গ্রামে স্বেচ্ছায় রক্তদান ও রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন এবং বিকেলে পাকুরিয়া উচ্চ বিদ্যালয় ও প্রাথমিক বিদ্যালয়  মাঠে বৃক্ষরোপণ করা হয়েছে। বাকের কান্দায় সকাল ১০.৩০ টায় শুরু হয়ে দুপুর ৩.৩০ টা পর্যন্ত চলে স্বেচ্ছায় রক্তদান ও রক্তের গ্রুপ নির্ণয়ের এই ক্যাম্পেইন।
এতে আইইডি’র ধলা ইউনিয়নের যুব সদস্যরা ও ডিভাইন হেল্পারস অব বাংলাদেশের স্বেচ্ছাসেবীরা  সহযোগিতা করেন। উদ্বোধনী পর্বে উপস্থিত ছিলেন আইইডির প্রকল্প সমন্বয়কারী মানিক পাল, প্রোগ্রাম অফিসার ইমতিয়াজ চৌধুরী শৈবাল, পাকুরিয়া ইউনিয়ন সমন্বকারী সোলায়মান আহমেদ, পৌরসভার সমন্বকারী মোখলেছুর রহমান ও ধলার সমন্বয়কারী লক্ষন চন্দ্র বর্মণ। প্রায় ১২০ জন মানুষের রক্তের গ্রুপ এই ক্যাম্পেইনের মাধ্যমে নির্ণয় করা হয় এবং তাদের মাঝে ৩৫ জন স্বেচ্ছায় রক্তদিতে আগ্রহ প্রকাশ করে নাম নিবন্ধন করেন।
এছাড়া বিকেল ৪.০০ টায় পাকুরিয়া উচ্চ বিদ্যালয় ও প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে ৫০ টি ফলজ,বনজ ও ঔষধি গাছ রোপণ করা হয়েছে। এসময় বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশ গ্রহণ করে উপস্থিত যুবদের উদ্দেশ্যে বক্তৃতা প্রদান করেন জনউদ্যোগ আহবায়ক আবুল কালাম আজাদ, পাকুরিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নওশাদ আলী, আইইডির প্রোগ্রাম অফিসার ইমতিয়াজ চৌধুরী শৈবাল, প্রকল্প সমন্বয়কারী মানিক পাল ও আইইডি’র যুব সদস্য শায়লা, শুভ এবং আনোয়ার।
আইইডির প্রোগ্রাম অফিসার ইমতিয়াজ চৌধুরী শৈবাল জানান, বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস উপলক্ষে যুবদের মাঝে স্বেচ্ছাসেবী মনোভাব বিকাশ করার লক্ষ্যে পর্যায়ক্রমে ভাতশালা, কামারিয়া, গাজিরখামার ও চরশেরপুর ইউনিয়নের বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য বিগত বছরের ন্যায় এবারো ১লা নভেম্বর জাতীয় যুব দিবস পালন করা হয়েছে। মুজিব বর্ষ হিসেবে এবারের প্রতিপাদ্য ছিলো, মুজিব বর্ষের আহবান, যুব কর্মসংস্থান।
51 জন পড়েছেন
শেয়ার করুন