chandpur report 1249

হাইমচরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উপলক্ষে আলোচনাসভা

সাহেদ হোসেন দিপু, হাইমচর প্রতিনিধি :

“দুর্ঘটনা-দুর্যোগে সবার আগে সবার পাশে” এ শ্লোগানকে সামনে রেখে ‘প্রশিক্ষন পরিকল্পনা প্রস্তুতি, দুর্যোগ মোকাবেলায় আনবে গতি’ এ প্রতিপাদ্যে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২০ উপলক্ষে হাইমচরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

১৯ নভেম্বর ২০২০ বৃহস্পতিবার সকাল ১০.৩০মি. হাইমচর ফায়ার স্টেশন হলরুমে (১৯ নভেম্বর থেকে ২১ নভেম্বর পর্যন্ত) ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২০ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় স্টেশন অফিসার অহিদুল ইসলাম এর সভাপতিত্বে ও মোঃ সোহেল এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন হাইমচর উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌসী বেগম।

তিনি বলেন- দুর্যোগ মোকাবেলায় নির্ভীক ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। অগ্নিকাণ্ড, ঝড়, তুফান সহ যেকোনো দুর্যোগ মোকাবেলায় সর্বপ্রথম এগিয়ে যায় ফায়ার সার্ভিস কর্মীরা। তাই, সর্বত্র-ই এদের ভূমিকা অপরিসীম।

তিনি আরও বলেন- হাইমচর উপজেলার যেকোনো স্থানে, জলে কিংবা স্থলে অগ্নিকাণ্ড সহ নানান দূর্ঘটনায় ফায়ার সার্ভিস কর্মীদের-ই ভূমিকা ছিল বেশি। সর্বসাধারণের প্রতি উদাত্ত আহ্বান জানিয়ে বলেন, উপজেলার যেকোনো স্থান থেকে ফায়ার সার্ভিসকে তথ্য দিন। দুর্যোগ মোকাবেলা করে হাইমচরকে আধুনিক মডেল উপজেলা হিসেবে গড়ে তুলতে সহায়তা করুন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন হাইমচর থানা অফিসার ইনচার্জ জহিরুল ইসলাম খান, অবসরপ্রাপ্ত শিক্ষক আব্দুল মান্নান মাষ্টার, আলগী বাজার ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক মোঃ খোরশেদ আলম, পল্লী বিদ্যুৎ ইনচার্জ মোঃ শহিদুল ইসলাম প্রমুখ।

আমরা সংবাদের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, পাঠকের আস্থাই আমাদের মূলধন

আপডেট সময় : ০১:৪৯ পিএম

১৯ নভেম্বর ২০২০ খ্রি. ০৪ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ, ০৩ রবিউস সানি ১৪৪২ হিজরি, বৃহস্পতিবার

শেয়ার করুন