chandpur report 1330

খাঁটি মুসলমান হতে কুরআন ও সুন্নাহর নির্দেশের বিকল্প নেই : পীর সাহেব ছারছীনা

মোঃ মাসুদুল আলম অপু, স্বরূপকাঠী প্রতিনিধি :

ছারছিনা দরবার শরীফের পীর আলহাজ্ব শাহ মোঃ মোহেবুলাহ বলেছেন, খাটি মুসলমান হতে হলে কুরআন ও সুন্নাহর নির্দেশ মেনে চলার বিকল্প নেই।

তিনি বলেন,  সমাজে ফেতনা-ফ্যাসাদ বেড়ে গেছে। এ থেকে মুক্তির একমাত্র পথ ঈমান মজবুত করা। মমিন মুসলমানরা এক হয়ে কাজ করলে দেশে অবশ্যই ইসলামী হুকুমত কায়েম হবে। এ দরবার বা এ ছিলছিলা সম্পূর্ণ রাজনীতি মুক্ত।

আমরা যাদেরকে ইসলামের সেবক মনে করি তাদের ভোট দেই। ইসলামী আদলে নিজেকে গঠনকরা ইমানী কর্মের অংশ। এটা কেবল একা করলেই চলবে না। নিজের পরিবার সহ পারিপার্শিক সমাজ ব্যবস্থায় ইসলামের স্তম্ভগুলোকে প্রতিষ্ঠিত করতে হবে।

তিনি মঙ্গলবার জোহর নামাজবাদ দরবারের তিনদিন ব্যাপী ইসালে সওয়াব মাহফিলের আখেরী মোনজাত পূর্ব বয়ানে এ কথা বলেন।

তিনি মুরিদদের উদ্দেশ্য করে বলেন, পীরের দরবারে আসবেন আর সে দরবারের নীতি আদর্শ মেনে চলবেন। আলাহ ও তার রসুলের প্রতিটি হুকুম আহকাম মেনে চলা আমাদের প্রধান কাজ। সুন্নতি আদলের সাজ পোশাক, বাহ্যিক কর্মকান্ডের পরিবর্তে ইহুদী নাছারাদের কর্মকান্ড অনুসরণ করবেন তা হবে না। আধুনিক সংস্কৃতির নামে অপসংস্কৃতি আমাদের সমাজকে কলুষিত করছে। এ থেকে পরিত্রাণের জন্য নিজের সন্তান পরিবার, সমাজকে সচেতন করতে হবে। আর এ দায়িত্ব আলাহওয়ালাদের।

চীফ হুইপ আসম ফিরোজ বলেন, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ এগিয়ে যাচ্ছে। গোটা বিশ্বে সরকারের সুনাম হয়েছে। রোহিঙ্গা মুসলমানদের আশ্রয় দিয়ে প্রধানমন্ত্রী বিশ্বে মানবতার মাতৃরূপে আখ্যায়িত হয়েছেন। সমযোচিত পদক্ষেপের কারণে দেশ থেকে জঙ্গিবাদ নিমূল হবে ইনশালাহ।

সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেন, ধর্মের নামে মানূষ খুন করা ইসলাম অনুমোদন করে না। একজন মানুষ যদি ইসলামের তথা কোরান হাদিসের আদেশ নিষেধ মেনে চলে সে কখনো সন্ত্রাস বা কোনও ধরনের অন্যায় করতে পারেনা।

Add vitiligo
এসময় মাহফিলে বক্তৃতা করেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু এমপি, সাবেক পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী আখম জাহাঙ্গীর হোসেন এমপি, ধর্ম মন্ত্রনালয় বিষয়ক সংসদীয় কমিটির সভাপতি বজলুল হক হারুন, আওয়ামীলীগের তথ্য ও গবেষনা সম্পাদক আফজাল হোসেন, মাদ্রাসা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক একেএম সাইফুলাহ,বরিশালের জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান, বরিশাল ইবাদুলাহ মসজিদের ইমাম মাওলানা নুরুর রহমান বেগ, সোনাকান্দা দরবার শরীফের পীরসাহেব মাওলানা মাহমুদুর রহমান।

এ ছাড়াও দিনভর ওয়াজ নসিহত করেন পীীর সাহেবের বড় ছেলে শাহ আবু নসর নেছার উদ্দিন আহম্মদ হোসাইন, ছোট ছেলে মাওলানা শা আবুবকর ছালেহ নেছারউলাহ, ছারছীনা কামিল মাদ্রাসার অধ্যক্ষ ড. সৈয়দ শরাফত আলী, উপাধ্যক্ষ মাওলানা রুহুল অমিন ছালেহী, ছারছীনা মাদ্রাসর অধ্যক্ষ ড. মাওলানা সৈয়াদ শরাফত আলী প্রমুখ।

প্রায় আধাঘণ্টা ধরে লাখো মুসল্লির ক্রন্দন রোল আর আমিন আমিন ধ্বনিতে গোটা ছারছীনা দরবার শরীফ এলাকায় এক অভূতপূর্ব দৃশ্যের সৃষ্টি হয়। দেশ ও গোটা বিশ্বের মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি জন্য আলাহর রহমত কামনা করা হয়। আখেরি মোনাজাত পরিচালনা করেন ছারছিনা দরবার শরীফের পীর শাহ মোঃ মোহেবুলাহ ।

আমরা খবরের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, সঠিক সংবাদ পরিবেশনই আমাদের বৈশিষ্ট্য

আপডেট সময় : ০৬:২২ পিএম

০১ নভেম্বর ২০২০ খ্রি. ১৬ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরি, মঙ্গলবার

Add piles sex Diabeties all

115 জন পড়েছেন
শেয়ার করুন