chandpur report 1452

চাঁদপুরে নির্মিত হচ্ছে আন্তর্জাতিক পর্যটনকেন্দ্র

চাঁদপুর প্রতিনিধি :
চাঁদপুরে নির্মিত হতে যাচ্ছে নদীভিত্তিক আন্তর্জাতিক পর্যটনকেন্দ্র। সদর উপজেলার মেঘনা নদীর পাড়ে এ পর্যটন কেন্দ্র স্থাপনের উদ্যোগ নিয়েছে ব্লু রিভার আইল্যান্ড রিসোর্ট অ্যান্ড ট্যুরিজম ক্লাব লিমিটেড নামে জাপান-বাংলাদেশের যৌথ উদ্যোক্তা প্রতিষ্ঠান।

পর্যটন কেন্দ্রটি নির্মাণ করতে প্রায় পৌনে তিনশ একর জমির প্রয়োজন আর এর জন্য জায়গা হিসাবে বেছে নেওয়া হয়েছে চাঁদপুর সদর উপজেলার কল্যাণপুর ও বিষ্ণুপুর ইউনিয়নের মেঘনা নদীর তিনটি চরকে। জেলা শহরের তিন নদীর মোহনার খুব কাছেই রয়েছে এই তিনটি বিচ্ছিন্ন চরের অবস্থান। প্রকল্পটি নির্মাণ করতে ব্যয় হবে প্রায় ছয় হাজার কোটি টাকা।

এ উপলক্ষে রোববার (২৭ ডিসেম্বর) সদর উপজেলার দাসাদী সংলগ্ন মেঘনার তীরে আনুমানিক ২৮০ একর জায়গা নিয়ে জেগে ওঠা ওই চরে পর্যটনকেন্দ্র স্থাপনের প্রকল্প পরিচিতি সভা অনুষ্ঠিত হয়। এই অনুষ্ঠানে প্রকল্প প্রতিষ্ঠানের কর্মকর্তা ছাড়াও জনপ্রতিনিধি, শিক্ষাবিদসহ কয়েকজন সাংবাদিক উপস্থিত ছিলেন। প্রকল্প পরিচিতি তুলে ধরেন ব্লু রিভার আইল্যান্ড রিসোর্ট অ্যান্ড ট্যুরিজম ক্লাব লিমিটেডের পরিচালক রাজিব আহমেদ।

ব্লু রিভার আইল্যান্ড রিসোর্ট অ্যান্ড ট্যুরিজম ক্লাব লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সাগর মাহমুদ জানান, এই পর্যটন কেন্দ্রে প্রতিদিন লক্ষাধিক লোকের ভ্রমণের ব্যবস্থা এবং ২০ হাজার পর্যটকের রাত্রিযাপনের সুবিধা থাকছে।

তিনি জানান, এই পর্যটন কেন্দ্র নির্মাণ করা হলে প্রায় ৫ হাজার লোকের কর্মসংস্থান তৈরির পাশাপাশি বাংলাদেশের পর্যটন শিল্প বিকাশে অগ্রণী ভূমিকা রাখবে। প্রতি বছর বাংলাদেশ সরকার এই প্রকল্প থেকে কোটি কোটি টাকার রাজস্ব পাবে। এছাড়াও ভিশন-২০৪১ বাস্তবায়নে পর্যটন শিল্প একটি মাইলফলক ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

তিনি আরো জানান, চাঁদপুরের দুটি স্থানে ইকোনমিক জোন করার লক্ষ্যে ইতিমধ্যে ১২ হাজার একর ভূমি বরাদ্দ দেওয়া হয়েছে। যেখানে গড়ে উঠবে বিভিন্ন প্রকার শিল্প প্রতিষ্ঠান। চাঁদপুরে এই পর্যটন কেন্দ্রটি স্থাপন করা হলে ইকোনমিক জোনের ব্যবসায়ীরা বিভিন্নভাবে উপকৃত হবে।

তিনি বলেন, আমাদের এই প্রকল্পটি বাস্তবায়ন করার জন্যে তিনটি ধাপে বিভক্ত করা হয়েছে। মোট তিনটি ধাপে এই প্রকল্পটি বাস্তবায়নের করার জন্যে ৬০০ একর ভূমির প্রয়োজন। প্রথম ধাপে প্রয়োজন ২৬৫ একর, দ্বিতীয় ধাপে ২১০ একর এবং তৃতীয় ও শেষ ধাপে প্রয়োজন ১২৫ একর।

প্রকল্প পরিচিতি অনুষ্ঠানে বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল, ব্লু রিভার আইল্যান্ড রিসোর্ট এন্ড ট্যুরিজম ক্লাব লিমিটেড এবং জাপান ইস্ট ওয়েস্ট মেডিকেল কলেজ এন্ড হসপিটাল-এর চেয়ারম্যান প্রফেসর ড. মোহাম্মদ মোয়াজ্জেম হোসাইন, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, পুরাণবাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত, গোলাম কিবরিয়া জীবন, বর্তমান সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্লাহ, বাবুরহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোশারফ হোসেন, চাঁদপুর সরকারি কলেজের ভূগোল বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ওয়াহিদুজ্জামান, পুরাণবাজার ডিগ্রি কলেজের প্রভাষক হাবিবুর রহমান পাটওয়ারী, ব্লু রিভার আইল্যান্ড রিসোর্ট এন্ড ট্যুরিজম ক্লাব লিমিটেডের পরিচালক মুনসুর আলম মুন্না, মো. মাইনুল হাসান দোলন প্রমুখ।

Night King Sex Update

শেয়ার করুন