chandpur report 1342

চাঁদপুর মুক্তি প্রা. হাসপাতালের ব্যাপক অনিয়মে ৫ হাজার টাকা অর্থদণ্ড

নিজস্ব প্রতিবেদক :

চাঁদপুর শহরের বিভিন্ন প্রাইভেট হাসপাতালে সিভিল সার্জন ও জেলা প্রশাসকের যৌথ অভিযানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে।

২ ডিসেম্বর বুধবার সন্ধ্যায় অভিযান পরিচালনা করা হয়। এতে চাঁদপুর শহরের চেয়ারম্যান ঘাটা এলাকার মুক্তি প্রাইভেট হাসপাতাল লিমিটেড এন্ড ডায়াগনস্টিক সেন্টার প্রতিষ্ঠানের চিকিৎসাসেবায় রেজিস্ট্রেশন বিহীন, মেয়াদ উত্তীর্ণ ঔষধ, স্বাস্থ্যসম্মত পরিবেশ ঠিক না থাকা এবং প্রয়োজনীয় কাগজপত্র না থাকাসহ ব্যাপক অনিয়মের কারণে সর্তক করে দিয়ে ভাম্ম্যমান আদালতে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট অলিদুজ্জামান।

এসময় সিভিল সার্জন ডাঃ মোঃ সাখাওয়াত উল্ল্যাহ, ও সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাক্তার ইশা মোহাম্মদ উল্লাহ সহ প্রশাসন, সিভিল সার্জন কার্যালয়ের অন্যান্য কর্মকর্তা ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

অভিযানে মুক্তি হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের বিভিন্ন কক্ষে এবং অপারেশন থিয়েটারে চিকিৎসাসেবার পরিবেশ স্বাস্থ্যসম্মত রয়েছে কিনা তা ঘুরে দেখেন এই কর্মকর্তারা। একটি পরিচ্ছন্ন স্বাস্থ্য সেবার ক্ষেত্রে মুক্তি হাসপাতালটির প্রয়োজনীয় কাগজপত্র এবং চিকিৎসা সেবার ক্ষেত্রে স্বাস্থ্যসম্মত পরিবেশ না থাকায়, মেডিকেল প্যাকটেস ও বেসরকারি ক্লিনিক ল্যাবটরি (নিয়ন্ত্রণ) অধ্যাদেশ ১৯৮২ এর ৬ ধারা মোতাবেক নগদ ৫ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জামান জানান, আমরা আজকে প্রাইভেট হাসপাতাল এ অভিযানে নেমে মুক্তি হাসপাতাল পরিদর্শনে গিয়েছি। যেহেতু প্রথমবার এ প্রতিষ্ঠানে গিয়েছি সেক্ষেত্রে আমরা তাদেরকে সতর্ক করে দিয়ে ৫ টাকা অর্থদন্ড করেছি।

চাঁদপুর সিভিল সার্জন ডাঃ মোঃ সাখাওয়াত উল্লাহ বলেন, চাঁদপুরের বিভিন্ন প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনেষ্টিক গুলোতে চিকিৎসা সেবার পরিবেশ ঠিক রাখতে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে। এবং চিকিৎসা সেবার ক্ষেত্রে যাদের অনিয়ম পাওয়া যাবে তাদের প্রত্যেককেই আইনের আওতায় আনা হবে।

আমরা সংবাদের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, পাঠকের আস্থাই আমাদের মূলধন

আপডেট সময় : ০৭:৩০ পিএম

০২ নভেম্বর ২০২০ খ্রি. ১৭ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরি, বুধবার

শেয়ার করুন