chandpur report 1348

জেলা শিল্পকলা একাডেমিতে ‘চাঁদপুর ড্রামা’র ৪ দিনব্যাপী নাট্যোৎসবের উদ্বোধন

চাঁদপুর প্রতিনিধি :

চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমিতে শুরু হয়েছে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনভুক্ত নাট্য সংগঠন চাঁদপুর ড্রামার ৪ দিনব্যাপী নাট্যোৎসব উদ্বোধন করা হয়েছে।

৩ ডিসেম্বর বৃহস্পতিবার সন্ধ্যায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমিতে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল।

৪ দিনব্যাপী নাট্যোৎসবের উদ্বোধন করেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সেক্রেটারী জেনারেল কামাল বায়োজিদ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সংস্কৃতি যে আদর্শ ধারণ করে সে আদর্শের বিজয় সুনিশ্চিত। সংস্কৃতির উন্নয়নে আমরা এই পৌর এলাকায় পৌরসভার নিজস্ব অর্থায়নেই একাধিক মুক্ত মঞ্চ করবো।

তিনি বলেন, আপনারা জানেন মাননীয় শিক্ষামন্ত্রী আল্লাহাজ্ব ডাক্তার দীপু মনি এমপি মহোদয়ের সময়ে চাঁদপুরে যে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে তা চাঁদপুরের ইতিহাসে বিরল। আমরা চাঁদপুর পৌর অডিটোরিয়ামকে এই গুণী মানুষটির নামে নামকরণ করব।

অনুষ্ঠানের উদ্বোধক তার বক্তব্যে বলেন, আমরা চাই একটি সোনার বাংলাদেশ মানবিক বাংলাদেশ গড়তে। আর এই বাংলাদেশ গড়তে হলে সংস্কৃতির উন্নয়ন অপরিহার্য। যারা সংস্কৃতির সাথে জড়িত তারা মাদক-ইভটিজিংসহ বিভিন্ন অপকর্ম থেকে নিজেদেরকে দূরে রাখেন।

তিনি বলেন, আমি আশা রাখি স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে চাঁদপুর একটি মেয়র নাট্যোৎসব হবে। যা দেখে অন্যান্য মেয়র মহোদয়রা উৎসাহিত হবেন এবং সাংস্কৃতিক কর্মকাণ্ডে এগিয়ে আসবেন।

চাঁদপুর ড্রামার সভাপতি তপন সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মানিক পোদ্দারের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ আইয়ুব আলী বেপারী, চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র মোঃ হেলাল হোসাইন, মুক্তিযুদ্ধের বিজয়মেলা ও চতুরঙ্গ সাংস্কৃতিক সংগঠনের মহাসচিব হারুন-অাল-রশিদ, সংবর্ধিত অতিথি ফরিদা ইলিয়াস।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর ড্রামার সাবেক সভাপতি অ্যাডভোকেট আব্দুল্লাহ আল ফারুক, অন্যান্য নাট্য গোষ্ঠীর সভাপতি শহীদ পাটওয়ারী, বর্ণচোরা নাট্য গোষ্ঠীর সাধারণ সম্পাদক শরীফ চৌধুরী, বিআইডব্লিটিএ ঠিকাদার কল্যাণ সমিতি চাঁদপুর জেলা শাখা পরিষদের সভাপতি ও চাঁদপুর ড্রামার কার্যকরী সদস্য মোঃ ফারুক হোসেন ভূঁইয়া, সাবেক সাধারণ সম্পাদক ইমদাদুল হক মিলন, সাংগঠনিক সুমন সরকার জয় প্রমুখ।

আলোচনা শেষে মঞ্চস্থ হয় নাটক ‘বৌমা’।

সব্যসাচীর রচনায়, এ কে আজাদের নির্দেশনায় ও পরিমল দাস নুপুরের সহ-নির্দেশনায় নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেন চাঁদপুর ড্রামার শিল্পীরা।

আমরা খবরের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, সঠিক সংবাদ পরিবেশনই আমাদের বৈশিষ্ট্য

আপডেট সময় : ০৮:২৮ পিএম

০৩ নভেম্বর ২০২০ খ্রি. ১৮ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরি, বৃহস্পতিবার

শেয়ার করুন