chandpur report 1448

মতলব উত্তরে মাস্ক ব্যবহার না করায় ৬ জনের জরিমানা

সফিকুল ইসলাম রানা :
‘নো-মাস্ক নো-সার্ভিস’ বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি প্রতিপালনে মতলব উত্তরে শনিবার (২৭ ডিসেম্বর) বিকেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৬ ব্যক্তির কাছ থেকে ২ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশীষ দাশ।

শনিবার বিকেলে মোহনপুর লঞ্চঘাট এলাকায় অভিযান পরিচালিত হয়। এ সময় সরকারি নির্দেশনা অমান্য করে স্বাস্থ্যবিধি লঙ্ঘন এবং সংক্রামক রোগ বিস্তারের সম্ভাবনা থাকায় ৬ ব্যক্তির কাছ থেকে ২ হাজার ৫শ’ টাকা জরিমানা আদায় করা হয়। পথচারী ও যানবাহন চালকদের মাঝে মাস্ক বিতরণও করেন তিনি।

উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশীষ দাশ বলেন, করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় প্রধানমন্ত্রীর কড়া নির্দেশনা ও বিদ্যমান আইন বাস্তবায়ন করতে আমরা সবাই মিলে মাস্কের ব্যবহার নিশ্চিত করতে চাই। এর মধ্যে উপজেলা প্রশাসনের মাধ্যমে সারা উপজেলায় মাস্কের ব্যবহার নিশ্চিত করতে প্রতিটি সরকারি বেসরকারি দপ্তরে মাস্ক ছাড়া কেউ এলে তাকে কোন সহযোগিতা করা হবে না। মাস্কের ব্যবহার নিশ্চিত করতে একযোগে সমগ্র উপজেলাব্যাপী মাস্ক ক্যাম্পেইন করা হচ্ছে। প্রাণঘাতী করোনাভাইরাস থেকে রক্ষা পেতে হলে আমাদের একমাত্র হাতিয়ার হচ্ছে মাস্ক।

68 জন পড়েছেন
শেয়ার করুন