chandpur report 1373

হাইমচরে চরভৈরবী ইউনিয়ন আ’লীগের মানববন্ধন ও প্রতিবাদ সভা

সাহেদ হোসেন দিপু, হাইমচর প্রতিনিধি :
কুষ্টিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে মানবন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন হাইমচর উপজেলার ৬নং চরভৈরবী ইউনিয়ন আওয়ামীলীগ।

৭ নভেম্বর সোমবার চরভৈরবী ইউনিয়ন প্ররিষদ সামনে এ মাববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

সভায় ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আহমেদ আলী মাষ্টারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সোহেল হাওলাদারের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন হাইমচর উপজেলা আওয়ামীলীগ ভারপ্রাপ্ত সভাপতি মো. হুমায়ুন প্রধানীয়া।

এসময় তিনি বলেন, ভাস্কর্য আর মূর্তি এক নয় এটা সবাইকে বুঝতে হবে। শ্রদ্ধার প্রতীক হলো ভাস্কর্য আর পূজা অর্চনার প্রতীক মূর্তি। শ্রদ্ধা ও সম্মানের প্রতীক ভাস্কর্য একটি দেশ ও জাতির অনন্য গৌরবময় অহংকার। কাজেই যাঁরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যের বিরোধিতা করবেন, আমরা তাঁদের প্রতিরোধ করব। আমরা চাই সরকার তাঁদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে। হঠাৎ করে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের সাহস কারা দেখিয়েছে? এটা সরকারকে অস্থিতিশীল করার একটা চেষ্টাও মনে হচ্ছে। শুধু তা–ই নয়, এটা একরকম ঘোলা পানিতে মাছ শিকার করার চেষ্টার মতো। অসাম্প্রদায়িক বাংলাদেশে এসব কোনোভাবেই কাম্য নয়।’ যে বা যারা আমাদের জাতির জনকের ভাস্কর্য ভাঙচুর করেছে অতি দ্রুত কঠোর ব্যবস্থা গ্রহন করা হউক।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামীলীগ নেতা ইলিয়াছ লিটন, শিমুল চৌকদার, ফারভেজ হাওলাদার, মহিলা আওয়ামীলীগ নেত্রী আঞ্জুুমান আরা বানুসহ ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।

এ ছাড়া উপজেলা আওয়ামীলীগ ভারপ্রাপ্ত সভাপতি হুমায়ুন প্রধানীয়ার আয়োজনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির করোনা থেকে রোগ মুক্তি কামনা করে বাদ মাগরীব চরভৈরবী জামে মসজিদে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

আমরা সংবাদের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, পাঠকের আস্থাই আমাদের মূলধন

আপডেট সময় : ০৫:৪২ পিএম

০৭ নভেম্বর ২০২০ খ্রি. ২২ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ, ২১ রবিউস সানি ১৪৪২ হিজরি, সোমবার

94 জন পড়েছেন
শেয়ার করুন