chandpur report 1537

‘আলেম সমাজ এদেশের উন্নয়নের মাদরাসা শিক্ষায় শিক্ষিত জনগোষ্ঠী গড়ে তুলছে’

ইসলামপুর দরবার শরীফের ৭৭তম ইছালে ছাওয়াব মাহফিল সম্পন্ন

ফরিদগঞ্জ প্রতিনিধি :
দেশ জাতি এবং বিশ^ মুসলিম উম্মাহর শান্তি কামনা এবং করোনা ভাইরাস থেকে সকলকে হেফাজত করার বিশেষ দোয়া করে আখেরি মুনাজাতের মধ দিয়ে শুক্রবার সম্পন্ন হয়েছে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী ইসলামপুর দরবার শরীফের ৭৭তম ইছালে ছাওয়াব মাহ্ফিল। প্রশাসনের অনুমতি নিয়ে ও স্বাস্থ্য বিধি মেনে উপজেলার ২নং বালিথুবা পূর্ব ইউনিয়নের ইসলামপুর শাহ্ ইয়াছিন (রহ:) ফাযিল মাদ্রাসা ময়দানে গত ১৪ ও ১৫ জানুয়ারি দুই দিনব্যাপি এই মাহফিল অনুষ্ঠিত হয়।

শুক্রবার মাহফিলের শেষ দিনে প্রধান ওয়াজিন হিসেবে আখেরি মুনাজাত পরিচালনা করেন মুফাসসিরে কুরআন রাজধানীর দারুন্নাজাত ছিদ্দিকিয়া কামিল মাদরাসার প্রধান মুফতি মোহাম্মদ ওসমান গনি ছালেহী।

বিশেষ অতিথি হিসেবে ওয়াজ করেন চাঁদপুর মান্দারি সিনিয়র মাদরাসার প্রিন্সিপাল মাওলানা নেছার আহমদ। এসময় তিনি বলেন, জ্ঞানহীন ধর্ম উগ্রবাদ ও জঙ্গিবাদ সৃষ্টি করে। কিন্তু আলেম সমাজ এদেশের উন্নয়নের মাদরাসা শিক্ষায় শিক্ষিত জনগোষ্ঠী গড়ে তুলছে। এছাড়া আলেমগম ওয়াজ-নসিয়তের মাধ্যমে মানুষকে সু-পথে পরিচালনা করছে। কাজীগণ পারিবারিক বন্ধন সৃষ্টি করে ওলামা সমাজে শৃংখলা বজায় রাখছে। আলোকিত মানুষ তৈরি করছে বলেই সমাজ দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার মাদ্রাসার উন্নয়নে কাজ করে চলেছেন। আরবী শিক্ষা প্রসারে স্বতন্ত্র আরবী বিশ^বিদ্যালয়ে স্থাপনের মাধ্যমে তিনি আমাদের দীর্ঘদিনের দাবী পুরণ হয়েছে। আশা করছি আগামীতেও তিনি মাদ্রাসার উন্নয়নের আরো জোরালো ভূমিকা রাখবেন।

মাওলানা মো. জোবায়ের হোসাইন, মাওলানা মো. আবু জাফর ও মো. আবুল খায়েরের যৌথ পরিচালনায় ওয়াজ করেন চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের মিজানুর রহমান দেওয়ান, তল্লা জামে মসজিদের খতিব মাওলানা মো: মাহবুবুর রহমান, মাওলানা মকুসুদুর রহমান, সোনাকান্দা দরবার শরীফের মাওলানা হোসাইন আহমেদ হানাফি।

এর আগে ১ম দিন বৃহস্পতিবার মাহফিলের প্রথম দিন ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ ড. এ কে এম মাহবুবুর রহমান, ইসলামপুর শাহ্ ইয়াছিন ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আমির হোসাইন, কুমিল্লা শাসনগাছা ওয়াপদা জামে মসজিদের খতিব মাওলানা মুহাম্মদ বেলাল হোছাইন চিশতী এবং ইসলামপুরের শাহ মোহাম্মদ রুহুল্লাহ ওয়াজ করেন।

 

শেয়ার করুন