chandpur report 1547

কুমিল্লা টাউনহলের সামনে প্লাষ্টিক বোতলে ঝুলন্ত বাগান

জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্লা: ১৭ জানুয়ারি ২০২১
কুমিল্লা শহরকে পরিচ্ছন্ন ও সবুজ শহরে রূপান্তরিত করার উদ্যোগ গ্রহণ করেছে কুমিল্লা জেলাপ্রশাসন। এরই ধরাবাহিকতায় নগরীর প্রাণকেন্দ্র কান্দির পাড়স্থ ঐতিহাসিক টাউনহলে তৈরী করা হয়েছে ঝুলন্ত ফুল বাগান।

জেলাপ্রশাসনের উদ্যোগে ‌‌‌‌‌‌‌’গ্রিন শেডস্’ নামক এই ঝুলন্ত ফুলবাগান কার্যক্রম রোববার বেলা ১১টায় আনুষ্ঠানিক উদ্বোধন করেন কুমিল্লা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আবু সাঈদ।

এসময় ৫ শতাধিক প্লাষ্টিক বোতলে বাহারী ফুল ও পাতাবাহার গাছ রোপন করে ”ভিবিডি”-কুমিল্লা জেলা শাখা ও ”গার্ডেনার্স লাভারস বাংলাদেশ” এদুটি সংগঠনের সদস্যরা। পরে এসব প্লাস্টিকের টব গুলোকে টাউন হলের সামনের সীমানাপ্রচীরের লোহার গ্রীলে ঝুলিয় ঝুলন্ত বাগান তৈরী করা হয়।

সম্প্রতি টাউন হলের সামনের চত্ত্বরে দীর্ঘদিন ধরে চলতে থাকা বিভিন্ন ধরনের অবৈধ দোকানপাট উচ্ছেদ করে জেলা প্রশাসনের ভ্রম্যমাণ আদালত।

ভিবিডি-কুমিল্লা জেলা ও গার্ডেনার্স লাভারস বাংলাদেশ এ কার্যক্রম বাস্তবায়নে সহযোগিতা করে।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু সাঈদ জানান, সবার প্রিয় প্রাঙ্গন টাউন হলের সামনের সুন্দর নগরী সবার অধিকার। তাই জেলা প্রশাসনের উ্দ্যোগে টাউনহলের সামনের ফুল ও পাতাবাহার গাছ রোপন করা হয়েছে।এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে উল্লেখ করে উদ্যোগটি সবার ভালো লাগবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

শেয়ার করুন